ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে ভালুকের আক্রমণে বাবা-ছেলে আহত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
বান্দরবানে ভালুকের আক্রমণে বাবা-ছেলে আহত  পাড়া কারবারী ইয়াং ওয়াই ম্রোকে এয়ার অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম নেওয়া হচ্ছে । ছবি: বাংলানিউজ

বান্দরবান: বান্দরবানের চিম্বুক এলাকায় পাহাড়ে জুমে কাজ করতে গিয়ে ভালুকের আক্রমণের শিকার হয়ে গুরুতর আহত হয়েছেন পাড়াকারবারী ও তার ছেলে। পরে সেনাবাহিনীর সহায়তায় উন্নত চিকিৎসার জন্য তাদের হেলিকপ্টারে করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

জানা যায়, শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকালে বান্দরবান সদরের টংকাবতী ইউনিয়নের চিম্বুক পাড়ার ১৮ মাইল নামক স্থানে ভালুকের আক্রমণের শিকার হন বাবা-ছেলে। পরে দুপুর ২টায় সেনাবাহিনীর একটি দল তাদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে বান্দরবান থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

আহতরা হলেন- পাড়া কারবারী ইয়াং ওয়াই ম্রো (৪২) ও তার ছেলে মাংলিও ম্রো (০৫)। তাদের বাড়ি বান্দরবানের চিম্বুক পাড়ায়।

সেনাবাহিনী সূত্রে জানা যায়, কাজের তাগিদে পাড়া কারবারী ইয়াং ওয়াই ম্রো ও তার ছেলে মাংলি ও ম্রো জুম চাষের জন্য জুমের পাহাড়ে গেলে সেখানে বন্য ভালুক তাদের ওপর আক্রমণ করে। পরে তাদের উদ্ধার করে প্রথমে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদের চট্টগ্রামে নিয়ে যেতে বলেন। আর্থিক সংকটের কারণে তারা সেনাবাহিনীর শরণাপন্ন হলে বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার জিয়াউল হকের নির্দেশক্রমে বান্দরবান ৭ ফিল্ড এয়ার অ্যাম্বুলেন্সে করে তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ