ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে: প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে: প্রতিমন্ত্রী

বরিশাল: পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। ২০৩১ সালে উচ্চ মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালে আমরা সমৃদ্ধশালী দেশে পরিণত হওয়ার লক্ষ্য সরকার স্থির করেছে, সে লক্ষ্যে আমরা দ্রুততার সঙ্গে এগিয়ে যাচ্ছি।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল বরিশাল সদর উপজেলার রায়পাশা-কড়াপুরস্থ নিসর্গ পার্কে বিসিএস অফিসার্স অ্যাসোসিয়শসন অব বরিশালের (বোয়াব) আয়োজনে মিলন মেলা-২০২১ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, বাংলাদেশ নদীমাতৃক দেশ, এখানকার বেশিরভাগ কাজই নির্ভর করে পানি সম্পদ মন্ত্রণালয়ের ওপরে। প্রধানমন্ত্রী ডেল্টা প্ল্যান-২১০০ যে প্রকল্পটা দিয়েছেন সেটা বিশাল প্রকল্প এবং এখানে ৮০ শতাংশ কাজের দায়িত্ব পানি সম্পদ মন্ত্রণালয়কে দেওয়া হয়েছে। আমরা দৃঢ়তার সঙ্গে কাজ করছি এবং এগিয়ে যাচ্ছি। এ মুহুর্তে পানি সম্পদ মন্ত্রণালয়ের ১০৬ প্রকল্প চলমান আছে। এর সঙ্গে নতুন আরও ১৭টি নতুন প্রকল্প আমাদের অনুমোদন হয়েছে।

তিনি বলেন, আমরা সবাই মিলে যদি নিজেদের কাজ করি তাহলে দেশের উন্নয়ন হবে। উচ্চ মধ্যম আয়ের দেশ ও সমৃদ্ধশালী দেশের যে লক্ষ্য স্থির করেছে সরকার, সেখানে পৌঁছাতে হলে সবাইকে একত্রে কাজ করতে হবে।

বোয়াব সদস্যদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, এখানে বরিশাল সদরের বাহির থেকে অনেকে এসেছেন। কষ্ট করে হলেও সবাই এ আয়োজনে আসায় একে অফরের মধ্যে সম্পর্কটা আরও জোরালো হয়েছে। ভ্রাতৃত্ব ও বন্ধুত্ববোধটা যত বেশি
হবে সংগঠনটি ধীরে ধীরে তত উন্নত হবে। এ সময় তিনি বোয়াবের সদস্যের সাহায্যে পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

তিনি বলেন, আমি সেনাবাহিনীতে ছিলাম, তারপরে জনসেবা করার চিন্তা থেকেই রাজনীতিতে প্রবেশ করি। প্রধানমন্ত্রী আমাকে জনগণের সেবা করার জন্য সংসদ সদস্য বানিয়েছেন। আর আমি মনে করি জনসেবা করতে পারলে আমার যে চিন্তাভাবনা সেটা বাস্তবায়ন হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান সোনার বাংলার যে স্বপ্ন দেখেছেন, তা বাস্তবায়নে মানবতার মা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন। তিনি আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা যথাযথভাবে পালনের জন্য আমি শতভাগ চেষ্টা করি।

পরিবার পরিকল্পনার উপ-পরিচালক মো. সাইদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পুলিশ সুপার ফয়েজ আহম্মেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমা শিকদার প্রমুখ।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মাহামুদুল হক খান মামুন, বরিশাল সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মাহাবুবুর রহমান মধু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।