ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিরাপত্তা পরিষদ নির্বাচনে জাপানকে সমর্থন দেবে বাংলাদেশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
নিরাপত্তা পরিষদ নির্বাচনে জাপানকে সমর্থন দেবে বাংলাদেশ

ঢাকা: জাতিসংঘের নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য পদে নির্বাচনে জাপানকে সমর্থন দেবে বাংলাদেশ। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ ও জাপানের পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠকে এ আলোচনা হয়েছে।

এদিন বাংলাদেশ ও জাপানের মধ্যে পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। আর জাপানের পক্ষে নেতৃত্ব দেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র ভাইস মিনিস্টার হিরোশি সুজুকি।  

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বৈঠকে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য পদে নির্বাচনে জাপানকে সমর্থন দেওয়ার কথা জানিয়েছে বাংলাদেশ। উভয় দেশ আন্তর্জাতিক ফোরামে একে অপরকে সহযোগিতা করবে বলেও আলোচনা করেছে।

বৈঠকে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন জানান, ঢাকা-টোকিওতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পুনরায় বিমান চালুর পরিকল্পনা করছে।

বাংলাদেশ ও জাপানের মধ্যে পররাষ্ট্র সচিব পর্যায়ের প্রথম বৈঠক ২০১৬ সালে ঢাকায় অনুষ্ঠিত হয়। ২০১৮ সালে দ্বিতীয় বৈঠক হয় টোকিওতে। এবার তৃতীয়বারের মতো বৈঠক অনুষ্ঠিত হলো। করোনা পরিস্থিতির পরিপ্রেক্ষিতে এবারের বৈঠক হয় ভার্চ্যুয়ালি।  

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।