ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে স্টারলাইন ফুড ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডে ৩০ কোটি টাকার ক্ষতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
ফেনীতে স্টারলাইন ফুড ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডে ৩০ কোটি টাকার ক্ষতি

ফেনী: ফেনী শহরতলীর কাশিমপুরে স্টারলাইন ফুড প্রোডাক্টসের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে মনে করছেন মালিক পক্ষ।

 

স্টারলাইন ফুড এর নির্বাহী পরিচালক মো. জাফর উদ্দিন বাংলানিউজকে জানান, এ ঘটনায় ৩০ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে। এতে বাজারে যাওয়ার জন্য অপেক্ষায় থাকা কোটি কোটি টাকার শুকনো খাদ্য ও বিভিন্ন যন্ত্রপাতি পুড়ে ছাই হয়ে গেছে। তিনি দমকল বাহিনীর বরাত দিয়ে বলেন, প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

বুধবার (২৫ ফেব্রুয়ারি) দিনগত রাত সাড়ে ১১টার দিকে আগুনের সুত্রপাত হয়। রাত সাড়ে ৪টা পর্যন্ত দমকল বাহিনীর নয়টি ইউনিটের অক্লান্ত পরিশ্রমে আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততক্ষণে কারখানাটির অধিকাংশ পুড়ে যায়।

ফেনী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ সহকারি পরিচালক পুর্ণচন্দ্র মুদসুদ্দী বাংলানিউজকে জানান- ফেনী, সোনাগাজী, ছাগলনাইয়াসহ জেলার সবগুলো ইউনিট আগুন নেভাতে কাজ করেছে। এছাড়া চৌমুহনীসহ জেলার আশপাশের ফায়ার সার্ভিসও অভিযানে সহযোগীতা করে।

তিনি জানান, প্রতিষ্ঠানের অভ্যন্তরে কার্টন কারখানা হতে আগুনের সূত্রপাত হয়েছে। তা মূল কারখানায় ছড়িয়ে পড়ে। এখনই ক্ষয়ক্ষতির পরিমাণ বোঝা যাচ্ছে না। পুরোপুরি তদন্তের পর বোঝা যাবে।

আগুন লাগার সময় প্রসঙ্গে তিনি জানান, বুধবার রাত ১১টার কিছু পর আগুন লাগার কথা। কারখানার শ্রমিকরা তেমনটাই জানিয়েছেন। এ ঘটনায় কোন প্রাণহানির খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এসএইচডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad