ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

জাতীয়

ঘুরতে গিয়ে উদ্ধার অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
ঘুরতে গিয়ে উদ্ধার অভিযান ঘুরতে গিয়ে উদ্ধার অভিযান। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়ির দর্শনীয় স্থান মায়ুং কপাল বা হাতির মাথা সিঁড়িতে হাইকিং এ যায় স্থানীয় রোভার স্কাউটের একটি টিম।

ফেরার সময় গাছ থেকে পড়ে গুরুতর আহত সিন্তু ত্রিপুরা (১৭) নামে এক কিশোরকে উদ্ধার করেন তারা।

বর্তমানে সে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদিকের রোভার টিমের এমন কাজে বাহবা দিচ্ছেন স্থানীয়রা।

জানা যায়, বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকালে খাগড়াছড়ি সরকারি কলেজের ২৫সদস্যের একটি রোভার টিম জেলা সদরের পেরাছড়া এলাকায় অবস্থিত মায়ুং কপাল সিঁড়িতে হাইকিংএ যায়। যাওয়ার পথে সিন্তুকে আহত অবস্থায় গাছের নিচে পড়ে থাকতে দেখে। সে গাছ থেকে পড়ে শরীরে প্রচণ্ড ব্যাথা পেয়েছে বলে জানায়। পরে দুপুরে ফেরার সময় ছেলেটাকে একই অবস্থায় দেখে উদ্ধার করে নিয়ে আসে।

খাগড়াছড়ি সরকারি কলেজের সিনিয়র রোভারমেট মো. আতিক উল্লাহ জানায়, ফেরার পথে ছেলেটাকে দেখে আমরা ৯৯৯ এ ফোন দিয়ে সহযোগিতা চাই। পরে নিজেদের উদ্যোগে বনের গাছ লতা দিয়ে স্ক্র্যাচ বানিয়ে ছেলেটাকে কোন রকমে পাঁচ কিলোমিটার পথ নিয়ে আসি। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আমাদের সঙ্গে যুক্ত হয়।

টিমের অপর সদস্য মো. হামিম জানায়, ছেলেটার পরিবার বলতে কেউ নেই। তাই আপাতত হাসপাতালে আমরা দেখভাল করছি।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স'র লিডার মো. জসিম উদ্দিন জানান, দুপুরে খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই আমরা ঘটনাস্থলে গিয়ে কিশোরটিকে উদ্ধার করে নিয়ে আসি। তার আগে রোভার স্কাউটের সদস্যরা নিজেদের মত করে আহত কিশোরকে অনেকটা পথ নিয়ে আসে।

আহত কিশোরটির পায়ে এবং কোমড়ে গুরুতর আঘাত পেয়েছে বলে জানা গেছে।  

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa