ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

জাতীয়

পল্টনে র‌্যাবের হাতে প্রতারক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
পল্টনে র‌্যাবের হাতে প্রতারক আটক

ঢাকা: রাজধানীর পল্টন এলাকায় অভিযান চালিয়ে মো. এনায়েত কবির (৩২) নামে এক প্রতারককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)। অনলাইনে কুরুচিপূর্ণ ভিডিও ছড়িয়ে দিয়ে বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণাসহ ব্ল্যাকমেইল করে আসছিলেন ওই আসামি।



অভিযানে আটক এই প্রতারকের থেকে এছাড়াও ১টি মোবাইল ফোন, ৫টি সিমকার্ড এবং ১টি মেমোরিকার্ড উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া মোবাইলফোনের গ্যালারিতে এবং মেমোরিকার্ডে বিভিন্ন ধরনের অশ্লীল, কুরুচিপূর্ণ, ছবি ও ভিডিও কন্টেন্ট পাওয়া গেছে।
বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে র‌্যাব-৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) ফারজানা হক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।
 

তিনি বলেন, অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার রাতে পল্টন মডেল থানাধীন জিপিও মেইন গেইটের সামনে অভিযান চালিয়ে পর্নোগ্রাফি চক্রের সদস্যকে ও প্রতারক কবিরকে আটক করে র‌্যাব-৩ এর একটি টিম। সে কুরুচিপুর্ণ ও বিভিন্ন অশ্লীল ছবি-ভিডিও সামজিক যোগাযোগ মাধ্যমে নামে-বেনামে আইডি খুলে তা বিভিন্ন ব্যক্তিকে দিয়ে আসছিলেন। এছাড়াও এসব ছবি-ভিডিও দিয়ে তিনি অশ্লীল কথাবার্তা বলতেন এনায়েত কবির। এতে আসামির ব্যবহৃত সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ফেইক আইডিগুলো পর্যালোচনা করেও বিভিন্ন তথ্য-প্রমাণ পাওয়া যায়।

তিনি আরও বলেন, আসামি করিব প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে তার নামে-বেনামীয় অনেক আইডি খোলা রয়েছে। এগুলো ব্যবহার করে তিনি বিভিন্ন ব্যক্তির সঙ্গে কুরুচিপূর্ণ কথাবার্তা, ছবি ও ভিডিও পঠাতেন। সেগুলো ডাউনলোড করে নিজের মোবাইলফোনের গ্যালারিতে ও মেমোরিকার্ডে সংরক্ষণ করে রাখতো। এসব ছবি ও ভিডিও দেখিয়ে ও দিয়ে তিনি বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণাসহ ব্লাকমেইল করে আসছিলেন।  

আটক আসামি কবিরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। রাজধানীর পল্টন থাকার তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০৮৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa