ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

জাতীয়

ঘন কুয়াশায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি পারাপার বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
ঘন কুয়াশায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি পারাপার বন্ধ

মুন্সিগঞ্জ: পদ্মা নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ। এতে করে বিপাকে পড়েছেন পদ্মা পারের জন্য অপেক্ষারত যাত্রীরা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৫টা থেকে ফেরি চলাচল বন্ধের তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ম্যারিন ম্যানেজার আহমেদ আলী। সকাল সাড়ে ৭টা পর্যন্ত ফেরি চলাচল স্বাভাবিক হয়নি এ নৌরুটে।

তিনি জানান, মাঝ পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে গেছে। ফলে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। মাঝ পদ্মায় দুইটি ফেরি মানুষ ও যানবাহন নিয়ে নোঙর করে আছে। কুয়াশার ঘনত্ব কমলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হবে। এ নৌরুটে ১৫টি ফেরি চলাচল করছিল।  

এদিকে, বর্তমানে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়াঘাটে দুই শতাধিক যানবাহন নৌপথ পার হওয়ার অপেক্ষায় রয়েছে। এর মধ্যে পণ্যবাহী যানের সংখ্যাই বেশি।

বাংলাদেশ সময়: ০৮০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa