ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

জাতীয়

রাজশাহীতে মাসব্যাপী মশক নিয়ন্ত্রণ কার্যক্রম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
রাজশাহীতে মাসব্যাপী মশক নিয়ন্ত্রণ কার্যক্রম

রাজশাহী: মহানগরীতে মশক নিয়ন্ত্রণ কার্যক্রম শুরু করছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।

শহর এলাকায় মশক নিয়ন্ত্রণে রাজশাহী সিটি করপোরেশন ফগার মেশিনে কীটনাশক স্প্রে করবে।

এ জন্য পরিচ্ছন্ন বিভাগ থেকে কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে বুধবার (২৪ জানুয়ারি) বিকেলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু।

তিনি জানান, কর্মপরিকল্পনা অনুযায়ী আগামীকাল বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) থেকে আগামী ২৪ মার্চ পর্যন্ত প্রতিদিন পাঁচটি ওয়ার্ডে সকাল সাড়ে ৬টা থেকে ও বিকেল ৪টা পর্যন্ত দুইবেলা ৩০টি ওয়ার্ডে মোট ২৮দিন চক্রাকারে ফগার মেশিনে কীটনাশক স্প্রে করা হবে।

কর্মপরিকল্পনা অনুযায়ী ২৫ ফেব্রুয়ারি থেকে ২৪ মার্চ পর্যন্ত সপ্তাহের প্রতি বৃহস্পতিবার ০৯, ১১, ১২, ১৩, ২২ নম্বর ওয়ার্ড এলাকায়, শুক্রবার ০৬, ০৭, ০৮, ১০, ১৪ নম্বর ওয়ার্ড এলাকায়, শনিবার ০১, ০২, ০৩, ০৪, ০৫ নম্বর ওয়ার্ড এলাকায়, রোববার ২০, ২১, ২৩, ২৪, ২৭ নম্বর ওয়ার্ড এলাকায়, সোমবার ২৫, ২৬, ২৮, ২৯, ৩০ নম্বর ওয়ার্ড এলাকায়, মঙ্গলবার ১৫, ১৬, ১৭, ১৮, ১৯ নম্বর ওয়ার্ড এলাকায় ফগার স্প্রে করা হবে।

বুধবার কেন্দ্রীয় পর্যায়ে ফগার স্প্রের কর্মপরিকল্পনায় মহানগরীর বিভিন্ন সরকারি, আধা-সরকারি কার্যালয়, শিক্ষা প্রতিষ্ঠান, সেবামূলক প্রতিষ্ঠান ও অন্যান্য অভিযোগের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালিত হবে।

তবে প্রাকৃতিক দুর্যোগ, মেশিনের যান্ত্রিক ত্রুটি বা অন্য কোনো কারণে কীটনাশক স্প্রে বন্ধ হলে পরবর্তী কর্ম তালিকা অনুযায়ী স্প্রে কাজ পরিচালিত হবে।

প্রতিদিন কর্ম তালিকা মোতাবেক ৫টি ওয়ার্ডে কাউন্সিলদের সহযোগিতায় সকাল সাড়ে ৬টা থেকে ও বিকেল ৪টা থেকে স্ল্যাব, ড্রেন, আন্ডারগ্রাউন্ড ড্রেন, ডোবা, হাউস, সেফটি ট্যাংকি ও জঙ্গলে এ কার্যক্রম পরিচালনা করা হবে বলে।  রাসিকের এ কার্যক্রমে সহযোগিতা করতে মহানগরবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৩২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa