ঢাকা, বৃহস্পতিবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

জাতীয়

শ্রীপুরে বেইলি ব্রিজ ভেঙে চলাচলে দুর্ভোগ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
শ্রীপুরে বেইলি ব্রিজ ভেঙে চলাচলে দুর্ভোগ বেইলি ব্রিজ

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ চৌধুরী ঘাট এলাকায় নদীর উপর স্থাপিত বেইলি ব্রিজ ভেঙে এলাকাবাসীর চলাচলে দুর্ভোগ দেখা দিয়েছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে হঠাৎ ভেঙে যায় ব্রিজটি।

এলাকাবাসী জানায়, দুপুরে একটি গাড়ি ব্রিজটি পার হওয়ার সঙ্গে সঙ্গে ব্রিজের কয়েকটি পাটাতন ভেঙে নিচের দিকে ঝুলে যায়। এতে সড়ক যোগাযোগ বিছিন্ন হয়ে পড়ে। এর আগেও গুরুত্বপূর্ণ এ ব্রিজটি বারবার ভেঙে যায়। মেরামত করা হলেও স্থায়ী কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এলাকাবাসী বহু বছর ধরে দাবি করে আসছে এ ব্রিজের পরিবর্তনে এখানে একটি বড় আধুনিক সেতু নির্মাণ করা হোক। শ্রীপুর একটি শিল্প এলাকা থাকলেও এখানে একটি সেতু নির্মাণ করতে দেরি হওয়ার কথা নয়। এখানে জনপ্রতিনিধিদের সদিচ্ছার ঘাটতি আছে। শ্রীপুরের আশপাশের ২০টিরও বেশি এলাকার মানুষ এ ব্রিজ দিয়ে চলাফেরা করেন। এছাড়া ময়মনসিংহের গফরগাঁও থানার বিভিন্ন এলাকার লোকজন এ ব্রিজের উপর দিয়ে যাতায়াত করেন। এসব এলাকার হাজার হাজার মানুষের দুর্ভোগ এ ব্রিজটি।  

স্থানীয় বাসিন্দা মো. মোস্তাফিজুর রহমান বলেন, হাজার হাজার মানুষের চলাচলের এ ব্রিজ এভাবে অস্থায়ী মেরামত কোনো সমাধান নয়। বরং জরুরি ভিত্তিতে এখানে স্থায়ী সমাধান করতে হবে এবং আধুনিক সেতু নির্মাণ করা হোক।  

জহিরুল ইসলাম নামে আরেক বাসিন্দা বলেন, সৌভাগ্যবশত আজ এখানে বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি। একটু আগে পরে হলেই গাড়ি সেতু ভেঙে নিচে পড়ে যাওয়ার সম্ভাবনা ছিল। এভাবে জীবনের ঝুঁকি নিয়ে আর কতদিন এলাকাবাসীর চলাচল করতে হবে।  

কাওরাইদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজিজুল হক বলেন, ওই বেইলি ব্রিজ দিয়ে ২০টি এলাকার বেশি মানুষ চলাফেরা করেন। এমনকি ময়মনসিংহ এলাকার লোকজন এ ব্রিজের উপর দিয়ে চলাফেরা করেন। ব্রিজটির কিছু পাটাতন ভেঙে মানুষের চলাচলের দুর্ভোগ হয়েছে। আগামী বুধবার (২৪ ফেব্রুয়ারি) ব্রিজটি মেরামত করা হবে। এর স্থায়ীভাবে সমাধান করতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ০০৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১ 
আরএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa