ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

জাতীয়

রংপুরে টিসিবি কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিকের মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
রংপুরে টিসিবি কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিকের মামলা

রংপুর: রংপুর টিসিবির আঞ্চলিক কর্মকর্তা প্রতাপ রায়ের বিরুদ্ধে ভয় ভীতি প্রদর্শন, গালাগাল এবং খুন ও জখম করার হুমকির অভিযোগে মামলা করেছেন সিনিয়র সাংবাদিক সাজ্জাদ হোসেন বাপ্পী।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রংপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও আমলি আদালত-৩ এর বিচারক ফজলে এলাহীর আদালতে এ মামলা দায়ের করা হয়।

বিচারক মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন। সাজ্জাদ হোসেন বাপ্পী দৈনিক করতোয়ার রংপুর প্রতিনিধি।  

মামলা সূত্রে জানা যায়, দৈনিক করতোয়াসহ বিভিন্ন জাতীয় দৈনিক, স্থানীয়, অনলাইন ও টেলিভিশনে টিসিবির পঁচা পেয়াজ বিক্রির প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর রংপুর টিসিবির (ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ) আঞ্চলিক কর্মকর্তা প্রতাপ রায় বিভিন্ন সময় দৈনিক করতোয়ার প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাপ্পীকে ভয় ভীতি প্রদর্শন, গালাগাল, খুন, জখম করার হুমকি-ধমকি দিয়ে আসছেন। এ ঘটনার প্রতিকার চেয়ে মঙ্গলবার আদালতে দণ্ডবিধির ৫০০, ৫০৬ ও ৫০৬(২) ধারায় এ মামলা দায়ের করেন বাপ্পী।
বিচারক মামলাটি আমলে নিয়ে পিবিআইকে আগামী ১৫ মের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

বাদীর আইনজীবী সামসিয়া বেগম বলেন, পত্রিকায় টিসিবির বিরুদ্ধে খবর প্রকাশিত হওয়ায় একজন সরকারি কর্মকর্তা হিসেবে তিনি কাউকে হুমকি দিতে পারেন না। আমরা আদালতে আবেদন জানিয়েছি। আদালত বিষয়টি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।
বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa