ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

জাতীয়

কমলগঞ্জের বেইলি সেতু দিয়ে যান চলাচল শুরু

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
কমলগঞ্জের বেইলি সেতু দিয়ে যান চলাচল শুরু

মৌলভীবাজার: মৌলভীবাজারের কমলগঞ্জ সরকারি গণমহাবিদ্যালয় সংলগ্ন খিন্নীছড়ার উপরে বেইলি ব্রিজের তিনটি পাটাতন খুলে যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়ক ও জনপথ বিভাগের কর্মীদের টানা ৬ ঘণ্টার চেষ্টায় ব্রিজটিতে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে মেরামত শেষে ব্রিজটি খুলে দেওয়া হয় বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশেকুল হক।

এর আগে সকালের দিকে স্টিলের তৈরি বেইলি ব্রিজের তিনটি পাটাতন খুলে যাওয়ায় বন্ধ হয়ে যায় যান চলাচল। এ কারণে ওই সড়ক দিয়ে চলাচলকারী যাত্রীরা পড়েন চরম দুর্ভোগে।

জানা যায়, ভোরে কোনো এক সময়ে ভারী যানবাহন পারাপারের সময় বেইলি ব্রিজের তিনটি পাটাতন খুলে যায়। এক বছর আগেও এই বেইলি ব্রিজের দুটি পাটাতন খুলে গিয়েছিল। পরবর্তীতে সেটি সংস্কার করে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়। এলাকাবাসীর দাবি, এখানে স্থায়ীভাবে সিসি ঢালাই ব্রিজ নির্মাণ করতে হবে।

সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী পার্থ সরকার বলেন, এই ব্রিজটা কিন্তু ভারী যানবাহন চলাচল করার জন্য করা হয়নি। তারপরেও সেখান দিয়ে ভারী যানবাহন চলাচল করছে, এ কারণেই ব্রিজটির পাটাতন বার বার খুলে যায়।

তিনি বলেন, সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে বার বার বলা হয়েছে স্টিলের তৈরি এই ব্রিজ দিয়ে ৬ থেকে ৭ টনের বেশি ভারী যানবাহন চলাচল না করতে, কিন্তু কে শোনে কার কথা!

আমাদের জনবল সঙ্কট, সুতরাং ব্রিজের বিষয়ে আমাদের দেওয়া নির্দেশনা নিশ্চিত করার দ্বায়িত্ব পুলিশের, বলেন উপ-বিভাগীয় প্রকৌশলী।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
বিবিবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa