ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইউল্যাবে ‘আসুন পারিবারিক সহিংসতা নিয়ে কথা বলি’ শীর্ষক ওয়েবিনার 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
ইউল্যাবে ‘আসুন পারিবারিক সহিংসতা নিয়ে কথা বলি’ শীর্ষক ওয়েবিনার  .

ঢাকা: ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) গত শনিবার (২০ ফেব্রুয়ারি) আয়োজিত হয়েছে মাই সিস্টার্স কিপারের পারিবারিক সহিংসতা বিষয়ক দ্বিতীয় ওয়েবিনার ‘আসুন পারিবারিক সহিংসতা নিয়ে কথা বলি’।

আলোচনায় বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- ড. নাশিদ কামাল, এডজাঙ্কট প্রফেসর, আই ই ডি সি আর, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়; ব্যারিস্টার রিজওয়ানা ইউসুফ, অ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট এবং নাজমুননাহার শিশির, কমিউনিকেশন ও অ্যাডভোকেসি ম্যানেজার, অভিবাসীকর্মী উন্নয়ন প্রোগ্রাম।

বক্তারা তাদের নিজ নিজ অভিজ্ঞতা থেকে যুগ, কাল ও বয়স নির্বিশেষে ভিন্ন ভিন্ন অবস্থান এবং পরিস্থিতির নারীদের ক্ষেত্রে তাদের সঙ্গে হওয়া পারিবারিক সহিংসতার কথা তুলে ধরার উপায় ও প্রক্রিয়া নিয়ে কথা বলেছেন। পরিবার কীভাবে পারিবারিক সহিংসতার বিষয়ে অবস্থান নিতে পারে এবং নারীরা কীভাবে এ প্রতিকূল অবস্থা থেকে উত্তরণ করতে পারবে তা নিয়েও আলোচনা হয়। এছাড়াও ছিল প্রশ্নোত্তর পর্ব। যেখানে বক্তারা দর্শকদের থেকে পাওয়া প্রশ্নের দিয়েছেন।

ওয়ার্ল্ড একাডেমি ফর দ্য ফিউচার অব উইমেনের সদস্যরা পারিবারিক সহিংসতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও ক্ষতিগ্রস্তদের সহায়তা করার জন্য ২০২০ সালের মে মাসে ‘মাই সিস্টার্স কিপার’ নামে একটি প্রজেক্ট শুরু করে। এ প্রজেক্টের আওতায় ২০২১ সালের ফেব্রুয়ারি মাস থেকে একটি ওয়েবিনার সিরিজ শুরু হয়েছে। ‘আসুন পারিবারিক সহিংসতা নিয়ে কথা বলি’ এ সিরিজের দ্বিতীয় ওয়েবিনার।

ওয়েবিনারে ওয়ার্ল্ড একাডেমি ফর দ্য ফিউচার অব উইমেনের প্রতিষ্ঠাতা জেরি উবারলি, প্রশিক্ষক ব্রিজেত কেলি, শ্যানন ওয়ালেস ও প্রজেক্ট লিড নাদিয়া রহমান উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ওয়ার্ল্ড একাডেমি সদস্য তারান্না তাবাসসুম। শিগগিরই এ সিরিজের তৃতীয় ওয়েবিনার আয়োজিত হবে। আগামী ওয়েবিনার সম্পর্কে সব তথ্য পাওয়া যাবে ওয়ার্ল্ড একাডেমি বাংলাদেশ ফেসবুক পেজে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।