ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা .

খুলনা: খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির ফেব্রুয়ারি মাসের সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২২ ফেব্রুয়ারি) জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তার সম্মেলনকক্ষ থেকে অনলাইন জুম প্রযুক্তিতে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানান, সোমবার সকাল পর্যন্ত জেলায় এক লাখ এক হাজার ৫৩৯ জন করোনা টিকা নেওয়ার জন্য অনলাইনে নিবন্ধন করেছেন। জেলায় এ পর্যন্ত ৬৪ হাজার ১৪৫ জন টিকা নিয়েছেন। এরমধ্যে খুলনা সিটি করপোরেশন এলাকায় টিকা গ্রহণকারী ২৯ হাজার ৮৪৮ জন। সরকারের নির্দেশনা অনুযায়ী সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের করোনা টিকা নেওয়ার জন্য বলা হয়েছে। শিক্ষক-শিক্ষিকার সংখ্যাসহ বিস্তারিত তথ্য সংশ্লিষ্ট দপ্তর সিভিল সার্জনের অফিসে পাঠালে করোনা টিকা দেওয়ার জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া যাবে।

সভায় খানজাহান আলী সেতুর টোল প্লাজা আধুনিকায়ন ও ম্যানুয়াল পদ্ধতির পরিবর্তে ইলেকট্রনিক পদ্ধতিতে স্বয়ংক্রিয় টোল আদায় ব্যবস্থাপনার ওপর পাওয়ার পয়েন্ট উপস্থাপন করা হয়। যানবাহনের লাইসেন্স প্লেটের নম্বরটি টোল দেওয়া সিস্টেমে নিবন্ধন করলে স্বয়ংক্রিয় পদ্ধতিতে টোলের টাকা পরিশোধ করা যাবে এবং যানবাহনটি বাধাহীনভাবে দ্রুতগতির লেন দিয়ে সেতুর টোল প্লাজা অতিক্রম করতে পারবে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক হেলাল হোসেন জেলা-উপজেলা পর্যায়ের সব কর্মকর্তা-কর্মচারীকে অতিসত্ত্বর করোনা টিকা নেওয়ার নিদের্শনা দেন এবং সাধারণ মানুষদের এ বিষয়ে উৎসাহিত করার পরামর্শ দেন।

এরপর জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ও জাতীয় শিশু দিবস ২০২১ যথাযোগ্য মর্যাদায় উদযাপনে লক্ষ্যে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

সভায় দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রচার, আলোচনা সভা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত হয়।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইউসুপ আলী, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) জি এম আবুল কালাম আজাদসহ সরকারি কর্মকর্তা ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।