ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যুক্তরাষ্ট্র সফরে বাংলাদেশ নিয়ে নেতিবাচক প্রচারণার জবাব দেবো

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
যুক্তরাষ্ট্র সফরে বাংলাদেশ নিয়ে নেতিবাচক প্রচারণার জবাব দেবো

ঢাকা: যুক্তরাষ্ট্র সফরকালে সেখানকার গণমাধ্যমে বাংলাদেশ নিয়ে নেতিবাচক প্রচারণার জবাব দেবেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার (২২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি একথা জানান।

ড. মোমেন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, বিদেশে বাংলাদেশ নিয়ে অনেক নেতিবাচক প্রচারণা চালানো হয়। বিশেষ করে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে অনেক সমালোচনা হয়। যুক্তরাষ্ট্র সফরকালে সেখানকার দু’টি গণমাধ্যমে সাক্ষাৎকারে বাংলাদেশ নিয়ে নেতিবাচক প্রচারণার জবাব দেবো।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের নতুন সরকারের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে ওয়াশিংটনে যাচ্ছি। সেখানে সেক্রেটারি অব স্টেট অ্যান্টনি ব্লিনকেনের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে আলোচনা হবে।

আন্দামান সাগরে ভাসা রোহিঙ্গাদের বাংলাদেশ আশ্রয় দেবে কিনা জানতে চাইলে তিনি বলেন, যারা মানবাধিকার নিয়ে কথা বলে তারা আশ্রয় দিক। আমরা আর কোনো রোহিঙ্গা আশ্রয় দিতে পারবো না।

ড. মোমেন জানান, সৌদি আরবে বাংলাদেশি গৃহকর্মী আবিরন হত্যার রায়ে সৌদি নাগরিকের মৃত্যুদণ্ড হয়েছে। এটা খুব ইতিবাচক। এই রায়ের ফলে আমাদের প্রত্যাশা সেখানে নারী গৃহকর্মীদের ওপর নির্যাতন কমবে।

সোমবার রাতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে ড. মোমেন তিনদিনের সফরে ওয়াশিংটন যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।