ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইঞ্জিন বিকল নয়, খোয়া গিয়েছিল সিরাজগঞ্জ এক্সপ্রেসের চাবি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
ইঞ্জিন বিকল নয়, খোয়া গিয়েছিল সিরাজগঞ্জ এক্সপ্রেসের চাবি! সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: ইঞ্জিন বিকল নয়, চাবি খোয়া যাবার কারণে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন ৩ ঘণ্টা বিলম্বে ছাড়া হয়েছে বলে দাবি করেছেন কর্তৃপক্ষ। এদিকে ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন করেছে পাকশী রেলওয়ে বিভাগ।

 

সোমবার (২২ ফেব্রুয়ারি) সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশন থেকে সকাল ৬টার ট্রেনটি ছেড়ে যাবার কথা থাকলেও ৩ ঘণ্টা পর সকাল ৯টার দিকে ট্রেনটি ছেড়ে যায়। এ ঘটনায় সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশনের বুকিং সহকারী ইঞ্জিন বিকল হওয়ার কথা দাবি করলেও ট্রেন পরিচালক বলেছেন চাবি খোয়া গেছে। ঘটনার তদন্তে দুপুরে চার সদস্যের কমিটি গঠন করা হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ভারপ্রাপ্ত) শাওন কবির বাংলানিউজকে বলেন, সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের চাবি খোয়া যাওয়ার ঘটনা তদন্তে সহকারী পরিবহন কর্মকর্তা (পাকশী) আব্দুস সোবহানকে আহ্বায়ক করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- সহকারী সংকেত প্রকৌশলী (পাকশী) কামরুল হাসান, সহকারী যন্ত্র প্রকৌশলী (লোক) ঈশ্বরদী ও সহকারী কমান্ড্যান্ট রেলওয়ে নিরাপত্তা বাহিনী। এ কমিটিকে ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এরই মধ্যে তদন্ত কমিটি তাদের কাজ শুরু করে দিয়েছে।  

ট্রেনের পরিচালক আফজাল হোসেন বাংলানিউজকে বলেন, সকাল ৬টার দিকে ট্রেনের ইঞ্জিন চালাতে গিয়ে চালক রবিউল ইসলাম দেখেন চাবিটা নেই। পরে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকাগামী বনলতা এক্সপ্রেস ট্রেনে বিকল্প চাবি আসার পর ৯টার দিকে ঢাকার ছেড়ে যায় ট্রেনটি।

তবে সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশনের বুকিং সহকারী জিয়াউর রহমান বাংলানিউজকে বলেন, এই স্টেশনেই ট্রেনটি থাকে। প্রতিদিন সকাল ৬টার দিকে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। কিন্তু ইঞ্জিন বিকল হওয়ার কারণে ৩ ঘণ্টা বিলম্বে ছেড়েছে ট্রেনটি।  

* ইঞ্জিন বিকল, ৩ ঘণ্টা পর ছাড়লো সিরাজগঞ্জ এক্সপ্রেস

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।