ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে হরিণ শিকারের ফাঁদ ও নৌকাসহ দুই শিকারি আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
সুন্দরবনে হরিণ শিকারের ফাঁদ ও নৌকাসহ দুই শিকারি আটক প্রতীকী ছবি

 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বাগেরহাট: সুন্দরবনে হরিণের পা, ফাঁদ ও নৌকাসহ দুই শিকারিকে আটক করেছে বনবিভাগ। বুধবার (১৭ ফেব্রুয়ারি) রাতে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের বৈদ্যমারী ফরেস্ট অফিস সংলগ্ন ইসহাকের চিলা এলাকায় অভিযান চালিয়ে এদের আটক করা হয়।

এসময় আটকদের কাছ থেকে হরিণের চারটি হরিণের পা, আধা বস্তা ফাঁদ, দুইটি ছুরি ও  শিকারিদের ব্যবহৃত নৌকা জব্দ করে বনরক্ষীরা। আটকদের বিরুদ্ধে বন ও বন্যপ্রাণী নিধন আইনে মামলা দায়ের করে আদালতে সোপর্দ করা হবে বলে জানিয়েছে বনবিভাগ।  

আটকরা হলেন- মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের বুড়বুড়িয়া গ্রামের ইসমাইল মোল্লার ছেলে জাহাঙ্গীর মোল্লা (৪০) ও আবজাল শিকারীর ছেলে ফজলু শিকারি (৫০)।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. এনামুল হক জানান, বুধবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে বৈদ্যমারী ফরেস্ট অফিস সংলগ্ন ইসহাকের চিলা এলাকায় অভিযান চালিয়ে দুই শিকারিকে আটক করা হয়েছে। তবে বনরক্ষীদের উপস্থিতি টের পেয়ে তাদের কাছে থাকা জবাইকৃত হরিণের মাংস নদীতে ফেলে দিয়ে তারা পালানোর চেষ্টা করেছিল।  

বাংলাদেশ সময়: ০১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।