ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরিমাপে রড কম দেয়ায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
পরিমাপে রড কম দেয়ায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা 

ঢাকা: পরিমাপে কারচুপির অপরাধে তিন প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে বিএসটিআই থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

এতে বলা হয়, রাজধানীর শাহজাদপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করা হয়।

বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে  অভিযানে ঊর্ধ্বতন পরীক্ষক মো. রাকিবুল আলম ও পরিদর্শক মো. ইনজামামুল হক অংশগ্রহণ করেন।

রাজধানীর শাহজাদপুরের রড সিমেন্টের দোকান মেসার্স মাসুদ ট্রেডিং কর্পোরেশন রড পরিমাপে প্রতি ১০০ কেজিতে ৩০০ গ্রাম কম দেওয়ায় এবং প্রতিষ্ঠানে ব্যবহৃত ডিজিটাল স্কেলের হালনাগাদ বাৎসরিক ভেরিফিকেশন সনদ না থাকায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

এছাড়া মেসার্স নিউ স্টীল কর্পোরেশন রড পরিমাপে প্রতি ১০০ কেজিতে ১ কেজি ২০০ গ্রাম কম দেওয়ায় এবং প্রতিষ্ঠানে ব্যবহৃত ডিজিটাল স্কেলের বাৎসরিক ভেরিফিকেশন সনদ না থাকায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে মেসার্স সানমুন ট্রেডার্সের ৩০০ কেজি ধারণক্ষমতার ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করে বিএসটিআই বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।