ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রংপুরে ভেজাল সার কারখানায় ডিবির অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
রংপুরে ভেজাল সার কারখানায় ডিবির অভিযান

রংপুর: রংপুরে ভেজাল সার কারখানায় অভিযান চালিয়েছে মেট্টোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় নগরীর কামাল কাছনা এলাকায় পাইওনিয়ার অ্যাগ্রো ইন্টারন্যাশনাল নামে সার প্রস্তুত কারখানায় অভিযান চালানো হয়।

এসময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) উত্তম প্রসাদ পাঠক বলেন, নগরীর কামাল কাছনা এলাকায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে পাইওনিয়ার অ্যাগ্রো ইন্টারন্যাশনাল ফ্যাক্টরির ভেতরে জিপসাম কোম্পানিতে বিপুল পরিমাণে নকল সার বিভিন্ন ধরনের কীটনাশক ও তৈরি সামগ্রী উদ্ধার করা হয়। পরে সেগুলো জব্দ করা হয়।

জব্দকৃত মালামালগুলো হলো- ৫ লক্ষাধিক টাকার জিপসাম, বিভিন্ন ধরনের ক্যামিকেল, নকল কিটনাশক, বিভিন্ন ধরনের নকল স্টিকার মনোগ্রাম ও লেভেল। যার আনুমানিক মূল্য ১০ লাখ টাকা।

পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাশিতাতুল ইসলাম প্রতিষ্ঠানের মালিক শওকত আলমকে (৪৫) ভোক্তা অধিকার আইনের ৩৭ ধারা মতে ১৫ হাজার টাকা জরিমানা করেন এবং অনাদায়ে ২ মাস জেল আদেশ দেন এবং ল্যাব টেস্টের রিপোর্ট না আসা পর্যন্ত তার সমস্ত মালামাল জব্দ ও উৎপাদন বন্ধের আদেশ দেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।