ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক আলতাফ মাহমুদ ও ফরহাদ খাঁ'র স্মরণ সভা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
সাংবাদিক আলতাফ মাহমুদ ও ফরহাদ খাঁ'র স্মরণ সভা অনুষ্ঠিত সাংবাদিক আলতাফ মাহমুদ ও ফরহাদ খাঁ'র স্মরণ সভা অনুষ্ঠিত। ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রয়াত সাংবাদিক নেতা আলতাফ মাহমুদ এবং শহীদ সাংবাদিক ফরহাদ খাঁ-এর স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের আকরাম খাঁ হলে এ সভা অনুষ্ঠিত হয়।

সভার আয়োজন করেন বন্ধুজন সংগঠন।

সভায় বক্তারা বলেন, আলতাফ মাহমুদ সাংবাদিকতায় আসেন গত শতকের সত্তরের দশকে। বিভিন্ন রাজনৈতিক দলের বড় বড় সমাবেশের সংবাদ সংগ্রহ করেছেন তিনি। এ ছাড়া অবিভক্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক ছিলেন। ঢাকা সাংবাদিক ইউনিয়নে (ডিইউজে) পাঁচ বার সভাপতির দায়িত্বও পালন করেছেন আলতাফ মাহমুদ। সাংবাদিকদের অধিকার আদায়ের সংগ্রামে তিনি ছিলেন আপসহীন নেতা।

তারা বলেন, সাংবাদিক ফরহাদ খাঁ খুব আশাবাদী লোক ছিলেন। কেউ পথ হারালে পথের সন্ধান চাইলে তাকে পথের সন্ধান দিতেন। গণমানুষের প্রতিনিধিত্বশীল সাংবাদিকতা পছন্দ করতেন। রাজনৈতিক ও ব্যবসায়িক স্বার্থ সংশ্লিষ্ট কাজের সঙ্গে নিজে থাকতেন না। অন্যদের নিরুৎসাহিত করতেন। খেটে খাওয়া মানুষের সঙ্গে থাকতেন। তার চিন্তায় থাকতো সবাইকে সচেতন করে সমাজের প্রতি ও রাষ্ট্রের প্রতি দায়িত্ব পালন করা। তিনি বলতেন, আমাদেরকে বাংলাদেশের স্বপ্ন ও সম্ভাবনা নিয়ে এগিয়ে যেতে হবে। কাজ শুরু করতে হবে সম্ভাবনাকে কাজে লাগাতে হবে।

সভায় বন্ধুজনের যুগ্ম আহ্বায়ক কামরুউদ্দিন হিরার সভাপতিত্বে  ও বন্ধুজনের আহবায়ক রাজেন্দ্র চন্দ্র দেব মন্টুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজ) সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেস যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ আলী, বিএফইউজের সাবেক মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, বিএফইউজের সাবেক মহাসচিব আবদুল জলিল ভুইয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad