ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কীর্তনখোলা নদীর চরকাউয়ায় পুনরায় ফেরি চালুর দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
কীর্তনখোলা নদীর চরকাউয়ায় পুনরায় ফেরি চালুর দাবি

বরিশাল: বরিশালের কীর্তনখোলা নদীর অপর পাশে চরকাউয়ায় পুনরায় ফেরি চালুর দাবি জানিয়েছে পূর্বাঞ্চলীয় উন্নয়ন পরিষদ।

ফেরি চালুর দাবিতে বুধবার (২৭ জানুয়ারি) জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়াদার কাছে স্মারকলিপি দিয়েছে বরিশাল পূর্বাঞ্চলীয় উন্নয়ন পরিষদ।

এ সময় বরিশাল পূর্বাঞ্চলীয় উন্নয়ন পরিষদ ও চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য মো. মুনাওয়ারুল ইসলাম অলির নেতৃত্বে উপস্থিত ছিলেন পরিষদের সদস্য সচিব মো. মানিক মৃধা, আসাদুল আলম আসাদ, কামাল হোসেন চৌধুরী, এ কে এম হান্নান বাবুল মুন্সী, বশির আহমেদ, মো. শফিকুল ইসলাম মনির, মো. কামাল মজুমদার, মো. নুরুল ইসলাম, মো. ওবায়দুর রহমান মাসুম প্রমুখ।

জানা গেছে, বরিশাল পূর্বাঞ্চলবাসীর অন্যতম দাবি ছিল চরকাউয়া ফেরীঘাটে ফেরি চালু করা। এ দাবিতে দীর্ঘ আন্দোলনের ফলে কীর্তনখোলা নদীতে চরকাউয়া খেঁয়াঘাট এলাকায় সড়ক ও জনপথ বিভাগ ফেরি চালু করে।  

এ ফেরির মাধ্যমে বাস, ট্রাক, ট্যাংক-লরি, মাইক্রোবাস, প্রাইভেটকার, পিকআপ ভ্যান, সিএনজি, মহেন্দ্র, অটোরিকশা, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন সহজে চলাচল করায় এ অঞ্চলের জনগণ সামগ্রিকভাবে উপকৃত হয়েছিল।

কীর্তনখোলা নদীতে দপদপিয়া এলাকায় শহীদ আঃ রব সেরনিয়াবাত সেতু চালু হলে ফেরিটি সরিয়ে নেওয়া হয়। চরকাউয়া খেঁয়াঘাট থেকে উভয় দিকে ১২ কিলোমিটার দূরত্বে সেতুটি অবস্থিত হওয়ার কারণে যানবাহনসহ ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে। অপর প্রান্ত চরকাউয়া খেয়াঘাটে মাঝি-মাল্লাদের অতিরিক্ত ভাড়া আদায় অনিয়ম বিশৃঙ্খলা ও দুর্ঘটনার কারণে জনগণ অতিষ্ট হয়ে আছে।  

এমতাবস্থায় পূর্বাঞ্চলের সর্বস্তরের জনগণের পক্ষে বরিশাল পূর্বাঞ্চলীয় উন্নয়ন পরিষদ চরকাউয়া ফেরিঘাটে পুনরায় ফেরি চালুর দাবি উত্থাপন করে এবং জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি জমা দেয়। এ বিষয়ে অতি দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জেলা প্রশাসক উপস্থিত নেতাদেরকে আশ্বস্ত করেন।  

বাংলাদেশ সময়: ০৬৪১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।