ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

আত্মসমর্পণকারী জঙ্গিদের পুনর্বাসনের প্রতিশ্রুতি র‌্যাবের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
আত্মসমর্পণকারী জঙ্গিদের পুনর্বাসনের প্রতিশ্রুতি র‌্যাবের

রাজশাহী: গত এক বছরে রাজশাহী অঞ্চল থেকে ৫৫ জন জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। তবে কেউ নিজের ভুল বুঝতে পেরে ও অনুতপ্ত হয়ে স্বাভাবিক জীবনে ফিরতে চাইলে পুনর্বাসনে ব্যবস্থা করা হবে।

র‌্যাবের পক্ষ থেকে তাকে সহযোগিতা করা হবে। পাশাপাশি কর্মসংস্থানের জন্যও সহায়তা করবে র‌্যাব।

বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক লে. কর্নেল আব্দুল মোত্তাকিম একথা বলেন। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন র‌্যাব-৫ অধিনায়ক।

অনুষ্ঠানে র‌্যাব-৫ অধিনায়ক বিভিন্ন সময়ে তাদের পরিচালনা করা বিভিন্ন অভিযান ও উদ্ধারের ফিরিস্তি তুলে ধরেন।

তিনি বলেন, গত বছর রাজশাহী, নওগাঁ, নাটোর ও জয়পুরহাট জেলায় বিভিন্ন অভিযানে ৯১টি অবৈধ আগ্নেয়াস্ত্র, ২১৯ রাউন্ড গুলি, ৭৬টি ম্যাগজিন, সাড়ে ৫৭ কেজি হেরোইন, ১১ কেজি ৬০০ গ্রাম আফিম, ৩৮ হাজার ৪৮৭ বোতল ফেনসিডিল, এক লাখ ৮৯ হাজার ৯৯১ পিস ইয়াবা ও ৪১৩ বোতল বিদেশি মদ জব্দ করা হয়েছে। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে এখনও তাদের অভিযান অব্যাহত রয়েছে। এ থেকে কেউই রেহাই পাবে না।

তিনি আরও বলেন, রাজশাহীতে অপরাধ নির্মূলে র‌্যাব প্রতিনিয়ত অভিযান পরিচালনা করছে। গত এক বছরে অস্ত্র ও মাদক ব্যবসায়ী, ভুয়া ডাক্তার চাঞ্চল্যকর পলাতক আসামিসহ মোট ৩ হাজার ৭১ জনকে গ্রেফতার করা হয়েছে। পরে তাদের সংশ্লিষ্ট থানায় সোপর্দের পর ব্যবস্থাও নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।