ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

জাতীয়

রাজনৈতিক নেতার পরিচয়ে নিয়োগ বাণিজ্যের মূলহোতা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
রাজনৈতিক নেতার পরিচয়ে নিয়োগ বাণিজ্যের মূলহোতা আটক

ঢাকা: প্রভাবশালী রাজনৈতিক নেতা ও উচ্চপদস্থ সরকারি কর্মকর্তার পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে একটি প্রতারক চক্র নিয়োগ, পদোন্নতি, বদলি বাণিজ্যের প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে একটি চক্র।

রাজধানীর মতিঝিলের গোপীবাগ এলাকায় অভিযান চালিয়ে ওই প্রতারক চক্রের মূলহোতা মো. ইবনে মিজান রনিকে (৫০) আটক করা হয়।

বুধবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও র‌্যাব-৩ এর যৌথ অভিযানে তাকে আটকের বিষয়টি জানান র‌্যাব-৩ এর সহকারী পুলিশ সুপার খায়রুল কবির জানান।

আটক ইবনে মিজান রনির কাছ থেকে তিনটি মোবাইল ফোন, তিনটি সিমকার্ড এবং প্রতারণামূলক ক্ষুদে বার্তার (এসএমএস) ৮ পাতা স্ক্রিনশট উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, গত বছরের ২২ নভেম্বর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ স্বাক্ষরিত আনসার পদে চাকরি দেওয়ার একটি সুপারিশপত্র পাঠানো হয়। বিষয়টি সন্দেহজনক হওয়ায়, প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানা যায় যে, ওই আবেদনপত্রটি আসলে প্রতারক মো. ইবনে মিজান রনি প্রতারণার উদ্দেশ্যে আনসার সদর দপ্তরে পাঠান।

ওই অভিযোগের ভিত্তিতে এনএসআই এবং র‌্যাব-৩ এর একটি বিশেষ আভিযানিক দল মতিঝিলের গোপীবাগ এলাকা থেকে ইবনে মিজানকে আটক করে।

তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব-৩ কর্মকর্তা খায়রুল কবির জানান জানান, প্রতারক ইবনে মিজান বিভিন্ন সময় নিজেকে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, আমলা ও প্রভাবশালী রাজনৈতিক নেতার পরিচয় দিয়ে বিভিন্ন চাকরিতে নিয়োগ, পদোন্নতি, বদলির তদবির বাণিজ্য করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছেন। প্রতারণা ও অন্যান্য অপরাধের দায়ে তার বিরুদ্ধে ৭টি মামলা বিচারাধীন আছে। তার বিরুদ্ধে মতিঝিল থানায় আরও একটি মামলা (নং- ৩৬) দায়ের করা হয়েছে বলেও জানান র‌্যাব কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa