ঢাকা, সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

জাতীয়

বান্দরবানে ইটভাটায় অভিযান চালিয়ে ৯ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
বান্দরবানে ইটভাটায় অভিযান চালিয়ে ৯ লাখ টাকা জরিমানা

বান্দরবান: বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নে অবৈধভাবে গড়া ওঠা ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

বুধবার (২৭ জানুয়ারি) দিনব্যাপী ফাইতং ইউনিয়নে বিভিন্নস্থানে অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন লামা উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন।

 

এ সময় বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান, পরিবেশ অধিদপ্তর বান্দরবান জেলার সহকারী পরিচালক শ্রীরুপ মজুমদার, জুনিয়র কেমিস্ট্র (পরিদর্শক) আব্দুল ছালাম, র‌্যাব-১৫ এর উপ-পুলিশ পরিদর্শক মোহাম্মদ শাহাদাৎ হোসাইন, লামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশান অফিসার সব্যসাচী বড়ুয়াসহ জেলা-উপজেলা প্রশাসন, পুলিশ, র‌্যাব এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানে লাইসেন্স ব্যতিত ইট প্রস্তুুত, বিভিন্নভাবে পাহাড় কাটা, ইটভাটায় ভাটায় ইট পোড়ানোর কাজে জ্বালানি কাঠ ব্যবহার করা ও নিষিদ্ধ এলাকায় ইট ভাটা স্থাপনের অপরাধে এসবিডব্লিউ ব্রিকসকে দুই লাখ ৫০ হাজার টাকা, এফএসি ব্রিকসকে দুই লাখ টাকা, এমএম বি ব্রিকসকে দুই লাখ টাকা এবং ফাইভ বিএমকে দুই লাখ ৫০ হাজার টাকা (সর্বমোট নয় লক্ষ টাকা) জরিমানা করে এবং তা নগদ আদায় করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa