ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

জাতীয়

রূপগঞ্জে মহাসড়কে ডাকাতি, ব্যবসায়ীকে ছুরিকাঘাত করে টাকা লুট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
রূপগঞ্জে মহাসড়কে ডাকাতি, ব্যবসায়ীকে ছুরিকাঘাত করে টাকা লুট

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে।

বুধবার (২৭ জানুয়ারি) ভোর ৫টার দিকে উপজেলার কোশাব এলাকায় এ ডাকাতির ঘটনা ঘটে।

ডাকাতদল সবজি ও মাছ ব্যবসায়ীদের কাছ থেকে প্রায় দুই লাখ টাকা ও মোবাইল সেট লুটে নেয়। বাধা দিতে গেলে সবজি ব্যবসায়ীসহ দুই জনকে ছুরিকাঘাত করে ডাকাদল।

ডাকাতদের কবলে পড়া অটোরিকশায় থাকা যাত্রী সুমন মিয়া জানান, তার বাড়ি রূপগঞ্জ উপজেলার পিতলগঞ্জ এলাকায়। তিনি একজন সবজি ব্যবসায়ী। তিনিসহ একই এলাকার মানিক গাজীর ছেলে ইমরান, জুলহাস মিয়ার ছেলে ফয়সাল, খালেক মিস্ত্রির ছেলে  সুরুজ মিয়া ও নাজিমুদ্দিনের ছেলে রিফাতসহ ৬জন কাঞ্চন বাজার থেকে সবজি ও মাছ ক্রয় করতে গাউছিয়া মাছ ও কাঁচামাল আড়ৎ এর উদ্দেশ্য এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক যোগে রওয়ানা দেন।

ভোর ৫টার দিকে কোশাবো এলাকায় গেলে পেছন দিক থেকে একটি পিকআপ ভ্যান অটোরিকশাকে ধাক্কা দিয়ে সড়কের পাশে নিয়ে যায়। এ সময় ওই পিকআপ থেকে দ্রুত ৬/৭ জনের একদল ডাকাত অস্ত্র ও পিস্তল নিয়ে অটোরিকশায় থাকা যাত্রীদের জিম্মি করার চেষ্টা করেও কিন্তু চালক ছিদ্দিক মিয়া পাশ কেটে চলে যেতে চাইলে তাকে ছুরিকাঘাত করে ডাকাতরা। এ সময় তার পাশে বসা যাত্রী জসিম মিয়াকেও ছুরিকাঘাত করে গুরুতর আহত করে দেয়। পরে অটোরিকশায় থাকা মাছ ও সবজি ব্যবসায়ীসহ সকলের সাথে থাকা নগদ প্রায় দুই লাখ টাকা ও মোবাইল সেট লুটে নেয়।

সুমন মিয়া আরো জানান, ডাকাতি শেষে ডাকাতদল পিকআপ নিয়ে পূর্বাচলের দিকে চলে যায়। যাবার সময় পিকআপ ভ্যানের নাম্বার ঢাকা মেট্টো ১৬৩১ খেয়াল করতে পারলেও বাকি সংখ্যাগুলো খেয়াল করতে পারেননি। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

স্থানীয়রা অভিযোগ করে জানান, ইদানিং চুরি, ডাকাতি, ছিনতাইসহ অপরাধ প্রবণতা বেড়ে গেছে। আর অপরাধ প্রবণতা কমাতে পুলিশের তেমন কোন ভূমিকা রাখতে দেখা যায় না। সঠিক ভাবে পুলিশ তৎপর থাকলে এসব অপরাধ প্রবণতা হতো না। জেলা পুলিশ সুপারের সু-দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির বলেন, এ ধরনের ঘটনা আমার জানা নেই। অভিযোগ পেলে মামলা নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa