ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

জাতীয়

উড়োজাহাজের ভিতরে নিয়মিত পরিস্কার ও জীবাণুমুক্ত করার তাগিদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
উড়োজাহাজের ভিতরে নিয়মিত পরিস্কার ও জীবাণুমুক্ত করার তাগিদ

ঢাকা: বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী বিমানবন্দরে যাত্রীদের চেক-ইনসহ উড়োজাহাজের ভেতরে নিয়মিত পরিস্কার ও জীবাণুমুক্ত করতে বলেছে সংসদীয় কমিটি।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে একাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৭তম বৈঠকে এ কথা বলা হয়।

কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, মো. আসলামুল হক, আনোয়ার হোসেন খান এবং সৈয়দা রুবিনা আক্তার অংশগ্রহণ করেন।

বিগত বৈঠকে গৃহীত সিদ্ধান্ত/সুপারিশসমূহের বাস্তবায়ন, এক নম্বর সাব-কমিটির তদন্ত রিপোর্ট, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ২০২০-২০২১ সালের বাজেট ব্যবহার এবং বৈশ্বিক করোনা মহামারি প্রতিরোধে মন্ত্রণালয়ের সর্বশেষ পদক্ষেপসমূহ সম্পর্কে বৈঠকে আলোচনা হয়।

বৈঠকে মুজিববর্ষ উপলক্ষে পর্যটন কেন্দ্রে মুজিব কর্ণার স্থাপন এবং প্রত্নতাত্বিক নিদর্শন কেন্দ্রের কাছে পর্যটকদের বিশ্রামের জন্য উপযুক্ত রিসোর্ট তৈরি জন্য কমিটি সুপারিশ করে।

এছাড়াও বৈঠকে উল্লেখ করা হয়েছে যে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মতে বিমানবন্দরে যাত্রীদের চেক-ইন, উড়োজাহাজের ভেতরে সেবা প্রদান, উড়োজাহাজ নিয়মিত পরিস্কার-পরিচ্ছন্নকরণ ও জীবাণুমুক্তকরণ, ক্রুদের কোয়ারেন্টাইন ব্যবস্থাপনা, এয়ারক্র্যাফট মেইনটেন্যান্স ইত্যাদি বিষয়ে বিভিন্ন বিমান সংস্থা এবং যাত্রীদের স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য সময়ে সময়ে প্রয়োজনীয় গাইডলাইন্স দেওয়া হয়েছে।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ০১৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৭,২০২১
এসকে/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa