ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

জাতীয়

কাতারে বাংলাদেশি কয়েদিদের ক্ষমার আওতায় নেওয়ার অনুরোধ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
কাতারে বাংলাদেশি কয়েদিদের ক্ষমার আওতায় নেওয়ার অনুরোধ

ঢাকা: কাতারে বাংলাদেশি কয়েদিদের আইনি সুবিধা ও আমির কর্তৃক ক্ষমা দেওয়ার আওতায় আনতে সহযোগিতা চেয়েছেন সে দেশে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন।  

কাতারের সেন্ট্রাল জেলখানার পরিচালকের সঙ্গে এক বৈঠকে তিনি এ সহযোগিতা চান।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) কাতারের বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

কাতারের আবু নাকলায় অবস্থিত সেন্ট্রাল জেলখানার প্রধান ব্রিগেডিয়ার মোহাম্মদ সউদ আল ওতাইবির সঙ্গে রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন বৈঠক করেন। বৈঠকে রাষ্ট্রদূত জেলখানার খাবারের মান, চিকিৎসা, চিত্তবিনোদনের সুযোগসহ বাংলাদেশি কয়েদিদের বিষয়ে খোঁজ খবর নেন। তাদের আইনি সুবিধা ও আমিরের ক্ষমার আওতায় আনার জন্য জেলখানা কর্তৃপক্ষের সহযোগিতা চান। ব্রিগেডিয়ার ওতাইবি জেলখানা কর্তৃপক্ষের দেওয়া সুবিধাদি সম্পর্কে রাষ্ট্রদূতকে জানান।  

তিনি জানান, বছরে দুইবার অর্থাৎ কাতারের জাতীয় দিবস ও রমজান মাসে আমিরের পক্ষ থেকে ক্ষমা ঘোষণা করা হয়। রাষ্ট্রদূত এ ক্ষমার আওতায় অধিক সংখ্যক বাংলাদেশিদের অন্তুর্ভুক্ত করার অনুরোধ করলে ব্রিগেডিয়ার ওতাইবি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

বৈঠকে জেলখানার পুরুষ কয়েদি বিভাগের প্রধান জাসেম আব্দুল্লাহ আল আলী উপস্থিত ছিলেন। দূতাবাস থেকে বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে কাউন্সিলর (রাজনৈতিক ও অর্থনৈতিক) মাহবুর রহমান, শ্রমকল্যাণ উইংয়ের প্রথম সচিব তন্ময় ইসলাম এবং অনুবাদক মোহাম্মদ নুরুল ইসলাম উপস্থিত ছিলেন। বৈঠক শেষে রাষ্ট্রদূত ৫৩ জন বাংলাদেশি কয়েদির সঙ্গে সাক্ষাৎ করেন এবং তাদের খোঁজ খবর নেন।

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১ 
টিআর/এসআই 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa