ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

সংসদ টিভি ২য় বছরে পা রাখছে বুধবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১২

ঢাকা : বুধবার দ্বিতীয় বছরে পা রাখছে সংসদ বাংলাদেশ টেলিভিশন (সংসদ টিভি)। ২০১১ সালের ২৫ জানুয়ারি চলতি নবম জাতীয় সংসদের অষ্টম অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণ প্রচারের মধ্য দিয়ে এ টিভি চ্যানেলটির যাত্রা শুরু হয়।



শুরু থেকেই নানা সমস্যায় জর্জরিত সংসদ টিভি। মূল সমস্যা টাকা। এতদিন ধরে এ চ্যানেলটির কোনো টাকা ছাড় হয়নি। তবে সম্প্রতি একজন প্রকল্প পরিচালক নিয়োগ হওয়ায় টাকা ছাড়ের সমস্যা থাকবে না বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

জাতীয় সংসদের স্পিকার আব্দুল হামিদ অ্যাডভোকেট বিভিন্ন সময়ে এ চ্যানেলটির জন্য আলাদা বাজেটের দাবি করেছেন সরকারের কাছে।

মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে চ্যানেলটির দ্বিতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে সংসদ বাংলাদেশ টেলিভিশন পরিবারের পক্ষ থেকে দেশ-বিদেশের দর্শক শ্রোতাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

উল্লেখ্য, ২০১০ সালে ১১ ফেব্রুয়ারি নবম জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে সংসদ সদস্য বেনজীর আহমদ ‘সংসদ কার্যক্রম যথাযথভাবে দেশবাসীর কাছে তুলে ধরার জন্য সংসদ বাংলাদেশ নামে একটি টিভি চ্যানেল স্থাপন করা হউক’ শীর্ষক একটি সিদ্ধান্ত প্রস্তাব উত্থাপন করেন।

পরে তার এ প্রস্তাবটি সংসদে গ্রহণ করা হয়। ওই সিদ্ধান্ত প্রস্তাবের আলোকে বাংলাদেশ টেলিভিশনের কারিগরি সহযোগিতায় ও স্থাপনা ব্যবহার করে ২৫ জানুয়ারি ২০১১ তারিখে সংসদ বাংলাদেশ টেলিভিশনের যাত্রা শুরু হয়।

সংসদ চলাকালীন সংসদের কার্যক্রম সংসদ বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। এছাড়া  সংসদ অধিবেশন না থাকলে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত স্যাটেলাইটের মাধ্যমে অনুষ্ঠান সম্প্রচার করা হয়।


বাংলাদেশ সময় : ১৮২০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa