ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিরোজপুরে দেড় কোটি টাকার অবৈধ জাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
পিরোজপুরে দেড় কোটি টাকার অবৈধ জাল জব্দ জাল পুড়িয়ে ধ্বংস করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

পিরোজপুর: পিরোজপুরের বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে প্রায় দেড় কোটি টাকার বিভিন্ন প্রকারের অবৈধ জাল জব্দ করা হয়েছে। এ সময় ১০০ কেজি জাটকা জব্দ করা হয়।

 

মঙ্গলবার (২৬ জানুয়ারি) জেলার বিভিন্ন উপজেলায় মৎস্য অফিসের উদ্যোগে এ অভিযান পরিচালনা হয়।

জেলার মঠবাড়িয়া মৎস্য কর্মকর্তা মো. হাফিজুর রহমান জানান, মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার বলেশ্বর নদের জানখালী থেকে বড়মাছুয়া, সাংরাইল থেকে মাঝের চর পর্যন্ত অভিযান চালিয়ে কোটি টাকার বেহুন্দি, কারেন্ট, নেট ও চরগড়ার জাল জব্দ করা হয়। এ অভিযান পরিচালনা করেন জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ খায়রুল ইসলাম চৌধুরী।

একই দিন জেলার নাজিরপুরে বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে প্রায় ১০
হাজার মিটার বিভিন্ন ধরনের অবৈধ জাল জব্দ করা হয়। উপজেলা মৎস্য কর্মকর্তা গৌতম মণ্ডল জানান, ওই দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমানের নেতৃত্বে উপজেলার বেলুয়া ও কালিগঙ্গা নদীতে অভিযান চালিয়ে চরপাটা, বাধা জাল, মই জাল জব্দ করা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারী জানান, একই দিন মৎস্য অফিসের উদ্যোগে জেলার সদর উপজেলায় ৩ হাজার মিটার, কাউখালীতে ২ হাজার মিটার, ইন্দুরকানীতে ২ হাজার মিটার বিভিন্ন ধরনের অবৈধ জাল জব্দ করা হয়েছে। জব্দকৃত জাল স্থানীয় প্রশাসনের উপস্থিতিতে আগুনে ধ্বংস করা হয়েছে। এ সময় জেলার নেছারাবাদে ১০০ কেজি জাটকা জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।