ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোলের নোম্যান্সল্যান্ডে ১০ মাস পর বিজিবি-বিএসএফ যৌথ প্যারেড  

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
বেনাপোলের নোম্যান্সল্যান্ডে ১০ মাস পর বিজিবি-বিএসএফ যৌথ প্যারেড
 

বেনাপোল (যশোর): করোনার কারণে দীর্ঘ ১০ মাস বন্ধ থাকার পর ভারতের পেট্রাপোল ও বাংলাদেশের বেনাপোল সীমান্তের নোম্যান্সল্যান্ডে ফের বিজিবি ও বিএসএফের মধ্যে যৌথ কুচকাওয়াজ (প্যারেড) অনুষ্ঠিত হয়েছে।  

ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস উদযাপন উপলক্ষে মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেল ৫টায় বেনাপোল-পেট্রাপোল সীমান্তের চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে এ অনুষ্ঠান হয়।

এদিকে ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে নোম্যান্সল্যান্ডে এ অনুষ্ঠান শেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা। এসময় দুই দেশের সীমান্তে বসবাসকারী প্রায় পাঁচ শতাধিক মানুষ রিট্রিট শিরোমনি (প্যারেড) উপভোগ করেন।  

বেনাপোল সীমান্তবাসী ইকরামুল ইসলাম জানান, এক ছাদের তলে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বিএসএফের প্যারেড অনুষ্ঠান দুই দেশের মধ্যে সোহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করবে।

যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা জানান, করোনার কারণে দীর্ঘদিন ধরে বিজিবি-বিএসএফের মধ্যে যৌথ রিট্রিট শিরোমনি বন্ধ ছিল। এখন থেকে করোনা সংক্রমণ প্রতিরোধী ব্যবস্থা নিয়ে যৌথ রিট্রিট শিরোমনি অনুষ্ঠান চলবে। এতে করে দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে।  

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের ১৭৯ বিএসএফের অধিনায়ক অরুণ কুমারসহ বিজিবি ও বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে বিজিবি ও বিএসএফের যৌথ সিদ্ধান্তে গত বছরের ১৮ মার্চ থেকে এ অনুষ্ঠান বন্ধ রাখা হয়েছিল।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।