ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রযুক্তির ব্যবহারে প্রকৌশলীদের এগিয়ে থাকতে হবে: নসরুল হামিদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
প্রযুক্তির ব্যবহারে প্রকৌশলীদের এগিয়ে থাকতে হবে: নসরুল হামিদ

ঢাকা: আধুনিক প্রযুক্তির ব্যবহার ও প্রচলনে প্রকৌশলীদের একধাপ এগিয়ে থাকতে হবে বলে উল্লেখ করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।  

মঙ্গলবার (২৬ জানুয়ারি) অনলাইনে বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) শাখার উদ্যোগে মহান বিজয় দিবস এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রকাশিত স্মরণীকা “পিতা” এবং ওয়েবসাইটের শুভ উদ্বোধনের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 

প্রধান অতিথির বক্তব্যে নসরুল হামিদ বলেন, 'আধুনিক প্রযুক্তির ব্যবহার ও প্রচলনে প্রকৌশলীদের একধাপ এগিয়ে থাকতে হবে। সমৃদ্ধ বাংলাদেশ গড়ার যে ভিশন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিয়েছেন, প্রকৌশলীরাই তা বাস্তবায়নের নেপথ্যের কারিগর। সারা দেশে বিদ্যুতায়নের পেছনেও রয়েছে প্রকৌশলীদের অপরিসীম অবদান। '

তিনি আরো বলেন, 'বঙ্গবন্ধু ও তাঁর আদর্শ বাংলাদেশের উন্নয়নের প্রেরণা। সোনার বাংলা গড়তে হলে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করতে হবে। '

বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড(বিউবো ) শাখার সভাপতি আশুতোষ রায়ের সভাপতিত্বে ও বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) শাখার সাধারণ সম্পাদক এ এন এম তারেক আব্দুল্লাহর সঞ্চালনায় ভার্চুয়াল এই অনুষ্ঠানে পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন, বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ এর সভাপতি ড. হাবিবুর রহমান ও আইইবির প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নূরুল হুদা সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
আরকেআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad