ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রেমের ফাঁদে ফেলে অশ্লীল ছবি-ভিডিও ধারণ, গ্রেফতার ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
প্রেমের ফাঁদে ফেলে অশ্লীল ছবি-ভিডিও ধারণ, গ্রেফতার ৩

ঢাকা: রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে দুই নারীসহ তিনজন প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা গুলশান বিভাগ।

তারা হলেন- আবিদা সুলতানা তন্নি (২২), আফরোজা আসাদ ওরফে কনা (৩৬) ও মাসুম খাঁন (৩৬)।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে ডিবি গুলশান বিভাগের সহকারী কমিশনার (এসি) মো. মাহবুবুল আলম বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

এসি মাহবুবুল আলম জানান, ভুক্তভোগী এক ব্যক্তি গত ২৪ জানুয়ারি রাজধানীর খিলক্ষেত থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন। ওই মামলার ভিত্তিতে সোমবার (২৫ জানুয়ারি) দিনগত রাত সাড়ে ১১ টার দিকে রাজধানীর উত্তরা পূর্ব থানার ৪নম্বর সেক্টর এলাকায় অভিযান চালিয়ে তন্নি, কনা ও মাসুদকে গ্রেফতার করা হয়। তারা তিনজনই চাঁদাবাজ চক্রের সদস্য।

তিনি আরও জানান, প্রথমে তারা বিভিন্ন ব্যবসায়ী ও বিত্তশালীদের টার্গেট করে তাদের ফোন নম্বর সংগ্রহ করতো। এরপর প্রেমের অভিনয় করে নির্ধারিত স্থানে নিয়ে গিয়ে নারী সদস্যদের সঙ্গে বিভিন্ন ছবি ও ভিডিও ধারণ করতো। পরবর্তীতে ধারণ করা ছবি ও ভিডিও দেখিয়ে ব্ল্যাকমেইল করে ভুক্তভোগীর কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিতো।

এ চক্রের সদস্যরাই কেউ প্রেমের অভিনয় করতো, কেউ সাংবাদিক, কেউ পুলিশ অফিসার সেজে আবার কখনও চাকরি দেওয়ার নাম করে ব্ল্যাকমেইলের মাধ্যমে চাঁদা আদায় করতো বলেও আমরা অভিযোগ পেয়েছি। আর এ প্রতারণার টোপ হিসেবে গ্রেফতার হওয়া আবিদা সুলতানা তন্নিকে চক্রটি ব্যবহার করতো বলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়।

এ চক্রের আরও সদস্য পলাতক রয়েছে। তাদের গ্রেফতার চেষ্টা চলছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
এসজেএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।