ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুবির ছাত্র বহিষ্কারাদেশ ও শিক্ষক বরখাস্ত প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
খুবির ছাত্র বহিষ্কারাদেশ ও শিক্ষক বরখাস্ত প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ খুবির ছাত্র বহিষ্কারাদেশ ও শিক্ষক বরখাস্ত প্রত্যাহারের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিক্ষোভ

বরিশাল: খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহিষ্কারাদেশ ও শিক্ষকদের বরখাস্ত করার সিদ্ধান্ত প্রত্যাহার, শিক্ষার্থীদের পাঁচ দফা দাবি বাস্তবায়ন, বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেল ৪টায় অশ্বিনী কুমার হল চত্বরে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে এ বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এর আগে একটি বিক্ষোভ মিছিল নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এরপর অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক বিজন শিকদার ও পরিচালনা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক সুজন শিকদার।

সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল সরকারি মহিলা কলেজের সংগঠক অদিতি ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় জনগণের মত প্রকাশের স্বাধীনতার কেন্দ্র হওয়ার কথা। কিন্তু ছাত্রদের আবাসন, চিকিৎসাসহ পাঁচ দফা দাবি পেশ করায় স্বৈরাচারী কায়দায় খুলনা বিশ্ববিদ্যালয়ের দু’জন ছাত্রকে বহিষ্কার ও তিনজন শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। বক্তারা অবিলম্বে ছাত্র বহিষ্কার ও শিক্ষক বরখাস্তের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান।

একইসঙ্গে বক্তারা ছাত্রদের পাঁচ দফা দাবি মেনে নিয়ে বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার জন্য খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।