ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে কোয়ারেন্টিন নিশ্চিত করবে পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
সিলেটে কোয়ারেন্টিন নিশ্চিত করবে পুলিশ

সিলেট: করোনা ভাইরাসের নতুন ধরনের (স্ট্রেইন) সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কায় যুক্তরাজ্যফেরত প্রবাসীদের কোয়ারেন্টিন নিশ্চিত করতে আরও কঠোর হচ্ছে সিলেটের পুলিশ প্রশাসন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন নিশ্চিত করতে সার্বক্ষণিক নিরাপত্তায় পুলিশের সদস্য সংখ্যা বাড়ানো হয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের এ তথ্য নিশ্চিত করেন।

বিএম আশরাফ উল্যাহ তাহের বলেন, কোয়ারেন্টিন পালনকালে যাত্রীরা যাতে হোটেলের বাইরে যেতে না পারেন। এছাড়া আত্মীয়-স্বজন হোটেল অভ্যন্তরে দেখা করতে আসছে নিষেধ করা হয়েছে।

তিনি বলেন, গত ৪ জানুয়ারি যুক্তরাজ্য থেকে বিজি-২০২ বিমানের ফ্লাইটে সিলেটে আসা ৪১ প্রবাসীকে ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে নেওয়া হয়। প্রবাসীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন হিসেবে অবস্থান করা হোটেলগুলোতে ১৬ থেকে ২০ জন পুলিশ সদস্য মোতায়েন ছিল। বর্তমানে সদস্য সংখ্যা বাড়িয়ে ৪৬ জনে উন্নীত করা হয়েছে। তারা পর্যায়ক্রমে ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করবেন।

এর আগে গত ২১ জানুয়ারি যুক্তরাজ্য থেকে বিজি-২০২ বিমানের ফ্লাইটে দেশে ফিরেন ১৫৭ প্রবাসী। তাদের নগরের বিভিন্ন হোটেলে ৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়। কোয়ারেন্টিন শেষে করোনা পরীক্ষায় ২৮ প্রবাসীর পজিটিভ আসে। এ ২৮ জনকে সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ৩১ শয্যার হাসপাতালে আইসোলেশনে রাখা হয়। ফলে নিরাপত্তা ব্যবস্থায় পরিবর্তন আনা হয়। এরই ধারাবাহিকতায় পুলিশের ৪৬ সদস্য পর্যায়ক্রমে সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন।

অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের আরও বলেন, গত ৪ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত ২০ দিনে ৫৪৪ জন প্রবাসী সিলেটে এসেছেন। কোয়ারেন্টিন শেষে নেগেটিভ সনদ নিয়ে বাড়ি ফিরেছেন ৩৭২ জন। বর্তমানে সরকার নির্ধারিত সিলেটের বিভিন্ন হোটেলে কোয়ারেন্টিনে আছেন ১৪৩ জন প্রবাসী।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।