ঢাকা, সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

জাতীয়

বিজ্ঞান জাদুঘরের উন্নয়নে সেনাবাহিনীকে অংশীদার করা হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
বিজ্ঞান জাদুঘরের উন্নয়নে সেনাবাহিনীকে অংশীদার করা হবে

ঢাকা: জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সব উন্নয়নমূলক কার্যক্রমে বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতা নেওয়া হবে। দক্ষতা, সততা ও জবাবদিহিতায় বাংলাদেশ সেনাবাহিনীর সুনাম শীর্ষে বিধায় জাদুঘরের উন্নয়নকাজে বাংলাদেশ সেনাবাহিনীকে সম্পৃক্ত করা হয়েছে।

বিজ্ঞান জাদুঘরকে আধুনিক মানে উন্নীত করতে অবকাঠামোগত সংস্কার অনিবার্য হয়ে পড়েছে। এখন থেকে সেনাবাহিনী আমাদের উন্নয়নের অংশীদার।

মঙ্গলবার (২৬ জানয়ারি) সকালে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে প্রায় ৪০ হাজার বর্গফুট আয়তনের ফ্লোর টাইলস স্থাপন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে সংস্থার মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী এসব কথা বলেন।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত বিএমটিএফ এর জি এম (মার্কেটিং) লেফটেন্যান্ট কর্নেল মাহবুব, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের কর্মকর্তা ও কর্মচারীরা।  

প্রসঙ্গত, কোটি টাকা ব্যয়ে বিবর্ণ ও নষ্ট হয়ে যাওয়া জাদুঘরের সাতটি গ্যালারির মোজাইক পরিবর্তন করে আধুনিক টাইলস স্থাপন করে বিজ্ঞান জাদুঘর দর্শক বান্ধব ও দৃষ্টিনন্দন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১ 
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa