ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
রাজশাহীতে ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস উদযাপন

রাজশাহী: রাজশাহীতে ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাজশাহীতে থাকা ভারতীয় সহকারী হাইকমিশন তাদের চ্যান্সেরি প্রাঙ্গণে ৭২তম গণতন্ত্র দিবস উদযাপন অনুষ্ঠানের আয়োজন করে।

রাজশাহী মহানগরের ভদ্রা আবাসিক এলাকায় থাকা ভারতীয় সহকারী হাইকমিশনে সকালে জাতীয় পতকা উত্তোলন করেন ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটী। ভারতের জাতীয় সংগীতের সঙ্গে সঙ্গে পতাকা উত্তোলন করা হয়। এরপর সহকারী হাইকমিশনার জাতির উদ্দেশে দেওয়া ভারতের রাষ্ট্রপতির দেওয়া বাণী পাঠ করে শোনান।

রাজশাহীতে অবস্থানরত ভারতীয় নাগরিক, বিশিষ্ট শিক্ষাবিদ, বিভিন্ন মেডিক্যাল কলেজে অধ্যায়নরত ভারতীয় ছাত্র-ছাত্রী ও স্থানীয় সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সুশীল সমাজের প্রতিনিধিরা ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপনের এ অনুষ্ঠানে যোগ দেন।

এছাড়া সহকারী হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীরা এ সময় সেখানে উপস্থিত ছিলেন।

ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে গত সোমবার (২৫ জানুয়ারি) দিনগত রাতে রাজশাহীর বিশিষ্টজনের সম্মানে সহকারী হাইকমিশনের পক্ষ থেকে আয়োজন করা হয়েছে নৈশভোজ।

এদিকে রাজশাহীতে থাকা ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটী ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে মহানগরবাসীকে প্রাণঢালা শুভেচ্ছা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।