ঢাকা, সোমবার, ১৬ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

জাতীয়

শেখ হাসিনা সেজে ভাইরাল ‘দিঘী’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
শেখ হাসিনা সেজে ভাইরাল ‘দিঘী’ শেখ হাসিনার সাজে সাফানা ফারদিন দিঘী।

সাতক্ষীরা: মুজিব বর্ষ উপলক্ষে ৬৬ হাজার ১৯৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেজে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে সাতক্ষীরার শিশু আবৃত্তি শিল্পী সাফানা ফারদিন দিঘী।

স্মরণীয় এই দিনে সাফানা ফারদিন দিঘী শেখ হাসিনা সেজেই খ্যান্ত ছিলো না, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত অবিকল ভাষায় জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে সবাইকে রীতিমত তাক লাগিয়ে দিয়েছে।

 

গত ২৩ জানুয়ারি সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমিতে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে ঘর বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় প্রশাসনের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেজে অনুষ্ঠানে আসন গ্রহণ করে শিশু আবৃত্তি শিল্পী সাফানা ফারদিন দিঘী।

অনুষ্ঠানের শুরু থেকে শেষ পর্যন্ত মূলমঞ্চে চেয়ারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভঙ্গিমায় বসে ছিলো দিঘী। এসময় অনুষ্ঠানে উপস্থিত সবার দৃষ্টিকাড়ে দিঘী।

অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত অবিকল ভাষায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেয় দিঘী। তার ভাষণ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটির নীচে অসংখ্য মানুষ মন্তব্য করেছেন।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল তার ভাষণ শুনে ২৪ জানুয়ারি ভাইরাল হওয়া ভিডিও-এর নীচে মন্তব্য করে লিখেছেন ‘মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আজ এটা পাঠাবো। একেবারে শেখ হাসিনা। ’
শিশু শিল্পী সাফানা ফারদিন দিঘী তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী। সে সাতক্ষীরার ঐতিহ্যবাহী বর্ণমালা একাডেমিতে আবৃত্তি শিখছে এবং ইতোমধ্যেই শিশু আবৃত্তি শিল্পী হিসেবে পরিচিতি পেয়েছে। জেলা পর্যায়ের একাধিক আবৃত্তি প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে সে।

দিঘী সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, এটিএন বাংলার নিজস্ব প্রতিনিধি এম কামরুজ্জামান ও সাতক্ষীরা ছফুরননেছা মহিলা কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান সেলিনা সুলতানা লিপির মেয়ে।  

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa