ঢাকা, বৃহস্পতিবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

জাতীয়

পুঠিয়া থানার সাবেক ওসির বিরুদ্ধে দুদকের মামলা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
পুঠিয়া থানার সাবেক ওসির বিরুদ্ধে দুদকের মামলা 

ঢাকা: রাজশাহী জেলার পুঠিয়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দীন আহমেদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৪ জানুয়ারি) দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয়, রাজশাহীতে এই মামলা দায়ের করা হয়েছে।

 

দুদক সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, রাজশাহী জেলার পুঠিয়া থানার সাবেক ওসি সাকিল উদ্দীন আহমেদ ২০১৯ সালে পুঠিয়া থানায় কর্মরত থাকাবস্থায় দণ্ডবিধির ১৬৬/১৬৭/২১৭/২১৮ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অপরাধ করায় তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, রাজশাহীতে একটি মামলা দায়ের করা হয়েছে।  

জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলা নম্বর-০১।

মামলা সূত্রে জানা যায়, ‘আসামি সাকিল উদ্দীন আহমেদ পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থেকে পুলিশ রেগুলেশন অব বেঙ্গলের প্রবিধান ২৪৩ ও ফৌজদারি কার্যবিধির ১৫৪ ধারা সুস্পষ্টভাবে লঙ্ঘনপূর্বক ক্ষমতার অপব্যবহার পূর্বক অপরাধমূলক অসদাচরণ করে পুঠিয়া থানার মামলা নম্বর ০৮, তারিখ: ১১/০৬/২০১৯ খ্রি. এর এজাহারে সুনির্দিষ্টভাবে ০৮ (আট) জন আসামির নাম উল্লেখ থাকা সত্ত্বেও উক্ত আসামিদের সাজা থেকে বাঁচাবার উদ্দেশ্যে এবং সংবাদদাতার ক্ষতিসাধনকল্পে আইনের নির্দেশ অমান্য করে কারসাজি মূলকভাবে উক্ত এজাহার পরিবর্তন করে এবং প্রাথমিক তথ্য বিবরণীতে আসামির নাম ও বাসস্থান/ঠিকানা সম্বলিত কলামে ‘অজ্ঞাতনামা’ লিপিবদ্ধ করে স্বাক্ষরপূর্বক মামলা রুজু করে শাস্তিযোগ্য অপরাধ করেন। ’ 

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মতো দায়িত্বশীল একজন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ নিঃসন্দেহে গুরুতর, যা দণ্ডবিধির ধারা ১৬৬ ও ১৬৭ অনুসারে শাস্তিযোগ্য অপরাধ। রায়ে হাইকোর্ট বিভাগ বিষয়টি অনুসন্ধান করে পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য দুর্নীতি দমন কমিশনকে নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
এসএমএকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa