ঢাকা, বৃহস্পতিবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

জাতীয়

পটুয়াখালী বাস-মিনিবাস মালিক গ্রুপের নির্বাচন ১৫ এপ্রিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
পটুয়াখালী বাস-মিনিবাস মালিক গ্রুপের নির্বাচন ১৫ এপ্রিল

পটুয়াখালী: পটুয়াখালী বাস-মিনিবাস মালিক গ্রুপ নির্বাচন-২০২১ এর তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী আগামী ১৫ এপ্রিল সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত পটুয়াখালী বাস-মিনিবাস টার্মিনালে এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন বোর্ডের সদস্যরা বাণিজ্য সংগঠন বিধিমালা-১৯৯৪ এর ১৫ (১) ধারা মোতাবেক পটুয়াখালী বাস-মিনিবাস মালিক গ্রুপের সব পদের জন্য নির্বাচনী তফসিল ঘোষণা করেন।

রোববার (২৪ জানুয়ারি) বিকেলে পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মধুমতি হলরুমে তফসিল ঘোষণা করেন নির্বাচন বোর্ডের প্রধান নির্বাচন কমিশনার ও সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার এইচএম মিজানুর রহমান।

এসময় নির্বাচন বোর্ডের নির্বাচন কমিশনার ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. নিজাম উদ্দিন ও রিপন কুমার দাস।

তফসিল অনুযায়ী আগামী ফেব্রুয়ারির ২৩ তারিখ প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হবে। এরপর ২৮ তারিখ পর্যন্ত ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত ও বর্জনের জন্য আপত্তি গ্রহণ, পহেলা মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত আপত্তি নিষ্পত্তি এবং ৬ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

মার্চের ৯-১৪ তারিখ পর্যন্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় থেকে সকাল ৯টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত মনোনয়ন পত্র বিতরণ ও সংগ্রহ করা যাবে। একই স্থানে মার্চের ১৫ তারিখের মধ্যে মনোনয়ন পত্র জমা দেওয়া যাবে।

মার্চের ১৮ তারিখে মনোনয়ন পত্র যাচাই বাছাই ও ২১ তারিখ বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। ২১-২৩ তারিখ পর্যন্ত বাতিল মনোনয়ন পত্র সম্পর্কিত আপিল করা যাবে এবং ২৬ মার্চে আপিল নিষ্পত্তি শেষে ২৮ মার্চ বৈধ মনোনীত প্রার্থীদের তালিকা প্রকাশ ও ৩০ মার্চ পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে।

পহেলা এপ্রিল প্রতীক বরাদ্দ ও ১৫ এপ্রিল সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত পটুয়াখালী বাস-মিনিবাস টার্মিনালে নির্বাচনের ভোটগ্রহণ ও ফলাফল ঘোষণা করা হবে।

এরপরে ১৫ এপ্রিল থেকে ১৭ এপ্রিল পর্যন্ত নির্বাচনী ফলাফলের বিরুদ্ধে আপিল বোর্ডের কাছে আপিল দায়ের, ২০ এপ্রিলের মধ্যে আপিল নিষ্পত্তি করে ২১ এপ্রিল সংশোধিত ফলাফল প্রকাশ করা হবে।

তফসিল ঘোষণা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন বোর্ডের প্রধান নির্বাচন কমিশনার বলেন, পটুয়াখালী বাস-মিনিবাস মালিক গ্রুপের প্রশাসক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরকে নিয়ে নির্বাচন বোর্ড গঠন করা হয়েছে।

নির্বাচন বোর্ড বাণিজ্য সংগঠন বিধিমালা-১৯৯৪ এর ১৫ (১) ধারা মোতাবেক এ নির্বাচনী তফসিল ঘোষণা করে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa