ঢাকা, বুধবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

জাতীয়

গৃহায়ণ প্রকল্পের সুফল প্রকৃত বস্তিবাসীরা পায়নি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
গৃহায়ণ প্রকল্পের সুফল প্রকৃত বস্তিবাসীরা পায়নি

ঢাকা: সরকারি গৃহায়ণ প্রকল্পের সুফল প্রকৃত বস্তিবাসীরা পায়নি বলে অভিযোগ করেছে বস্তিবাসী ইউনিয়ন।

রোববার (২৪ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে পুনর্বাসনসহ ৩ দফা দাবিতে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে এ অভিযোগ করেন সংগঠনটির নেতারা।

সমাবেশ থেকে প্রকৃত বস্তিবাসীদের জন্য সরকারি আবাসন প্রকল্পের গৃহ বরাদ্দ, রেশনিং ব্যবস্থা চালু এবং অগ্রাধিকার ভিত্তিতে বিনামূল্যে করোনার টিকা দেওয়ার দাবি জানানো হয়।

বাংলাদেশ বস্তিবাসী ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি কুলসুম বেগমের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বস্তিবাসী ইউনিয়নের উপদেষ্টা বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, বস্তিবাসী ইউনিয়নের উপদেষ্টা ও সিপিবি কেন্দ্রীয় কমিটির সম্পাদক আহসান হাবীব লাবলু, বস্তিবাসী ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল বারেক, কেন্দ্রীয় নেতা নুরজাহান বেগম প্রমুখ।

সমাবেশে আবদুল্লাহ ক্বাফী রতন বলেন, গৃহহীনদের জন্য সরকারি অর্থে নির্মিত আবাসন প্রকল্পে বরাদ্দ পাচ্ছে সরকার দলীয় ব্যক্তিরা। প্রকৃত গৃহহীন বস্তিবাসীরা সরকারি অর্থে নির্মিত ঘর বরাদ্দ পাচ্ছে না। সুন্দর শিরোনামের একেকটি মেগা প্রকল্প মেগা লুটপাটের ক্ষেত্রে পরিণত হয়েছে।

সমাবেশ থেকে ৩ দফা দাবিতে সকল বস্তিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে মুক্তিভবনের সামনে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa