ঢাকা, বৃহস্পতিবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

জাতীয়

আদিতমারীতে জমি নিয়ে সংঘর্ষে একই পরিবারের ৪ জন আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
আদিতমারীতে জমি নিয়ে সংঘর্ষে একই পরিবারের ৪ জন আহত আহতদের একজন, ছবি: বাংলানিউজ

লালমনিরহাট: লালমনিরহাটের আদিতমারী উপজেলায় জমি নিয়ে সংঘর্ষে একই পরিবারের চারজন আহত হয়েছেন।  

রোববার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় বিচার চেয়ে ফিরোজ আহমেদ নামে এক কৃষক বাদী হয়ে আদিতমারী থানায় লিখিত অভিযোগ করেন।

আহতরা হলেন- উপজেলার তালুক পলাশী গ্রামের আব্দুল জলিল (৬০), তার স্ত্রী ফেরদৌসী বেগম (৫২), ছেলে ফেরদৌস আহমেদ (২৯) ও মেয়ে জেসমিন নাহার (৩২)।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার তালুক পলাশী গ্রামের কৃষক আব্দুল জলিলের সঙ্গে জমি নিয়ে দীর্ঘদিন ধরে প্রতিবেশী মৃত ছলিমুদ্দিনের ছেলে হাবিবুর রহমানের বিরোধ চলছে। আগেও ওই জমি হাবিবুর গংরা জবর দখলের চেষ্টা করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। যা নিয়ে কৃষক আব্দুল জলিল বাদী হয়ে লালমনিরহাট আদালতে একটি মামলা (নং ১৫; তারিখ ২৩/০৭/১৯) দায়ের করেন। যা আদালতে বিচারাধীন।  

সেই জমি রোববার (২৪ জানুয়ারি) দুপুরে দলবল নিয়ে পুনরায় জবর দখলে চেষ্টা করেন হাবিবুর রহমান গংরা। এতে বাধা দেওয়ায় হাবিবুর রহমান ও তার ভাড়াটে সন্ত্রাসীরা লাঠি-সোটা দিয়ে প্রথমে কৃষক আব্দুল জলিলকে মারধর করেন। খবর পেয়ে তাকে বাঁচাতে আব্দুল জলিলের স্ত্রী ফেরদৌসী, ছেলে ফিরোজ আহমেদ ও মেয়ে জেসমিন নাহার ঘটনাস্থলে গেলে, তাদেরও দেশি অস্ত্র দিয়ে পিটিয়ে আহত করেন হাবিবুর রহমান ও তার লোকজন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যান। পরে পুলিশ আহতদের উদ্ধার করে আদিতমারী হাসপাতালে ভর্তি করেন।  

এ ঘটনার বিচার চেয়ে কৃষক ফিরোজ আহমেদ বাদী হয়ে হাবিবুর রহমানসহ ছয়জনের বিরুদ্ধে রোববার সন্ধ্যায় আদিতমারী থানায় একটি লিখিত অভিযোগ করেন।  

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযোগ পেয়েছি, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa