ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঘাতক দালাল নির্মূল কমিটি নিয়ে প্রশ্ন ফিরোজ রশীদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
ঘাতক দালাল নির্মূল কমিটি নিয়ে প্রশ্ন ফিরোজ রশীদের

ঢাকা: ঘাতক-দালাল নির্মূল কমিটি নিয়ে সংসদে প্রশ্ন তুলেছেন বিরোধীদল জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ। দেশে আইন-আদালত আছে।

যুদ্ধাপরাধসহ সব বিচারই করছে সরকার। ওই কমিটিকে কে নির্মূল করার দায়িত্ব দিয়েছে তা নিয়ে প্রশ্ন এই সংসদ সদস্যের। একই সঙ্গে তিনি নাস্তিক নির্মূল কমিটিরও সমালোচনা করেন।

রোববার (২৪ জানুয়ারি) দুপুরে জাতীয় সংসদের অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ প্রশ্ন তোলেন। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

কাজী ফিরোজ রশীদ বলেন, দেশের আইন-আদালত আছে, বিচার হচ্ছে। এরপর আবার কীসের নির্মূল কমিটি। আমাদের দেশে কিছু সংগঠন আছে। একটি সংগঠন আছে নাস্তিক নির্মূল কমিটি। আরেকটি সংগঠন হচ্ছে ঘাতক দালাল নির্মূল কমিটি। এই নির্মূল করার ক্ষমতা এদের কে দিয়েছে? আমি জানতে চাই।  

‘দেশে কোট-কাচারি আছে না? অনেক বিচার করেছে এই সরকার। বঙ্গবন্ধু হত্যার বিচার হচ্ছে, রাজকারদের বিচার হচ্ছে, যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে, তারা নির্মূল করার কে? নিজেরা পুলিশ প্রোটেকশনে থেকে এই কাজ করা জনগণ বিশ্বাস করে না। আমি মনে করি এদেরই প্রতিরোধ করার দরকার। আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করবো এসব সংগঠন, বন্ধ করুন। যাতে কেউ মানুষ নির্মূল করতে না পরে। ’

তিনি বলেন, প্রধানমন্ত্রী করোনার সময় প্রথমেই সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছিলেন। যদি বন্ধ না করতেন একটা বিপর্যয়ের মুখে পড়তে হতো। একটা ভয়াবহ বিপর্যয়ের হাত থেকে আমরা বেঁচে গেছি। শিশুরা আক্রান্ত হলে পরিবারের সবাই আক্রান্ত হয়ে যেত। অভিভাবকরা সবাই আমাকে বলছেন, প্রধানমন্ত্রী ঠিক কাজ করেছেন।  

‘মার্চ মাস পর্যন্ত দেখেন। করোনা কিছুটা স্তিমিত হয়ে গেছে। তার অর্থ এই না যে করোনা শেষ হয়ে গেছে। মার্চ মাসের দিকে কিছুটা গরম আসবে। তখন স্কুল-কলেজ খুলে দিলে ভালো হবে। বাচ্চারা যখন অসুস্থ হয় তখন বাপ-মা বোঝে কী যায় তাদের উপর দিয়ে।

এসময় তিনি জাতীয় পার্টির এমপিদের সমালোচনা করে বলেন, সংসদে অনেকেই বক্তব্য দেন কে কোন দলের তা বোঝা যায় না। আমরা একসঙ্গে নির্বাচন করেছি, এখন আমরা বিরোধীদলে বসেছি। এটা গণতন্ত্রের সৌন্দর্য। কিন্তু বক্তব্যের সময় নিজের দল জাতীয় পার্টির নাম, এরশাদের নামও নেয় না।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
এসকে/এএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।