ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘২৬ মার্চ থেকে ঢাকা-শিলিগুড়ি রেলরুটে যাত্রী পরিবহনে চলছে প্রস্তুতি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
‘২৬ মার্চ থেকে ঢাকা-শিলিগুড়ি রেলরুটে যাত্রী পরিবহনে চলছে প্রস্তুতি’

পঞ্চগড়: আগামী ২৬ মার্চ থেকে ঢাকা-শিলিগুড়ি রেলরুটে যাত্রী পরিবহনের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।  

তিনি বলেছেন, ‘রেল মন্ত্রণালয় বা রেল বিভাগ যেভাবে রেল পরিচালনা করছে, তাতে শুধু যাত্রী পরিবহনে নয়, মালপত্র পরিবহনেও ভিন্নতা রয়েছে।

’ 

রোববার (২৪ জানুয়ারি) দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন চত্বরে অত্যাধুনিক লাগেজ ভ্যান কৃষিজাত পণ্য পরিবহন সংক্রান্ত অংশীজন সভায় মন্ত্রী এ কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, ‘এর আগে দেখেছি, এক সময় প্রচুর পরিমাণে পাট আমাদের রেলে পরিবহন হতো। বর্তমানে বাংলাদেশে আমরা পণ্য পরিবহনে কন্টেইনার ব্যবহার করছি। আপনারা জানেন, আমাদের পাশের দেশ ভারতের সঙ্গে যে আমাদের ব্যবসা বাণিজ্য, সেখানে কিন্তু ট্রেন অন্তর্ভুক্ত হচ্ছে, এর সম্প্রসারণ হচ্ছে এবং সরাসরি ভারত থেকে ট্রেনে মালপত্র আনা-নেওয়া করা হচ্ছে। আমাদের যাত্রীরা আমাদের মৈত্রী ও বন্ধন নামে দু’টি ট্রেনে একটি ঢাকা থেকে কলকাতা, আরেকটি খুলনা থেকে কলকাতায় যাতায়াত করে। ’

‘সম্প্রতি চিলাহাটি থেকে হলদিবাড়ি হয়ে ট্রেনে আমরা ভারতের সঙ্গে যুক্ত হয়েছি। আমার প্রস্তুতি নিচ্ছি, যাতে আগামী ২৬ মার্চ থেকে ঢাকা-শিলিগুড়ি রেলরুটে যাত্রী পরিবহন করতে পারি। কিন্তু আপনারা জানেন, কোভিড-১৯ মহামারির কারণে মৈত্রী ও বন্ধন নামে আমাদের চলমান যে দু’টি ট্রেন যাত্রী পরিবহন করতো, সে ট্রেন দু’টি স্থগিত ও বন্ধ রয়েছে,’ যোগ করেন মন্ত্রী।  

বাংলাদেশ রেলওয়ে রাজশাহী পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহর সভাপতিত্বে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. সাছুজ্জামান, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘন্টা, জানুয়ারি ২৪, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।