ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

জাতীয়

যশোর থেকে ২৭ দিনের শিশু অপহরণ, কলারোয়া থেকে উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
যশোর থেকে ২৭ দিনের শিশু অপহরণ, কলারোয়া থেকে উদ্ধার

সাতক্ষীরা: যশোরের বাগআঁচড়া বাজার থেকে অপহৃত ২৭ দিন বয়সী শিশু তাসিনকে উদ্ধার করেছে শার্শা থানা পুলিশ ও পিবিআই। এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারি) রাত সাড়ে ৭টার দিকে সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়নের জোড়াপুল সংলগ্ন লুৎফর গাজীর বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া শিশু তাসিন যশোরের শার্শা উপজেলার কায়বা ইউনিয়নের রুদ্রপুর গ্রামের আশরাফুল ইসলামের ছেলে।

এছাড়া গ্রেফতারকৃতরা হলেন, সোনাবাড়ীয়া গ্রামের বাছের গাজীর ছেলে লুৎফর গাজী (লুতু) (৫৫) ও তার ছেলে মিলন গাজীর স্ত্রী সালমা খাতুন (২৩)।

জানা গেছে, ১৫-২০ দিন আগে অজ্ঞাত এক নারী এনজিও কর্মী সেজে আশরাফুলদের বাড়িতে গিয়ে তার স্ত্রীর গর্ভবতী কার্ড করে দেওয়ার প্রলোভন দেখায়। কথা মতো বুধবার (২০ জানুয়ারি) সকালে ৩০ হাজার টাকা দেবে বলে ওই নারী আশরাফুলদের বাড়িতে গিয়ে তাসিনের মা ও দাদাকে বাগআঁচড়া বাজারে নিয়ে আসে।

এক পর্যায়ে উভয়ে নাস্তা করার জন্য বাগআঁচড়া বাজারের রিফাত হোটেলে প্রবেশ করলে অজ্ঞাত ওই নারী তাসিনের মা ও দাদাকে নাস্তার টেবিলে বসিয়ে নাস্তা করায় এবং তাসিনকে নিজের কাছে নিয়ে হোটেল থেকে কৌশলে বেরিয়ে পালিয়ে যায়। এর কিছুক্ষণ পর হোটেলের চারপাশে এবং মেইন সড়কগুলো খোঁজাখুঁজি করেও তার সন্তানসহ ওই নারীকে খুঁজে পাওয়া যায়নি। এরপর ২১ জানুয়ারি থেকে শিশু তাসিনকে উদ্ধারে পুলিশ তৎপরতা শুরু করে।

এক পর্যায়ে শার্শা থানা পুলিশ ও পিবিআইয়ের যৌথ প্রচেষ্টায় শনিবার সন্ধ্যায় কলারোয়ার সোনাবাড়ীয়া গ্রাম থেকে উদ্ধার করা হয় শিশু তাসিনকে। একই সঙ্গে দুইজনকে গ্রেফতার করা হয়।

শার্শা থানার অফিসার ইনচার্জ বদরুল আলম জানান, শিশুটি উদ্ধারের পর সমাজসেবা অধিদপ্তরের শিশু সুরক্ষা আইনের মাধ্যমে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে মানব পাচার আইনে মামলা দায়ের পূর্বক পিবিআই এর নিকট হস্তান্তর করা হয়েছে৷ আসামিদের জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত জানানো হবে।

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa