ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

জাতীয়

হাসপাতাল ছেড়েছেন সিরাজুল আলম খান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২১
হাসপাতাল ছেড়েছেন সিরাজুল আলম খান

ঢাকা: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব সিরাজুল আলম খানকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়েছেন চিকিৎসকরা।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে বাসায় ফেরেন তিনি।

সিরাজুল আলম খানের চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. এ বি এম জামাল জানান, সিরাজুল আলম খানের শারীরিক অবস্থা আগের চাইতে উন্নতি হয়েছে। তিনি আগের চাইতে ভালো আছেন। তিনি যে সমস্যাগুলো নিয়ে আমাদের হাসপাতালে ভর্তি হয়েছিলেন সেগুলো চিকিৎসার মাধ্যমে সমাধান করা হয়েছে। আজকে বোর্ডের সিদ্ধান্তে তাকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তিনি দুপুরের দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ছেড়ে বাসার উদ্দেশে রওনা দেন। করোনা পরীক্ষা নেগেটিভসহ তার অন্যান্য রিপোর্ট ভালো। তাকে মুখে খাবার দেওয়া হয়েছে।

২০ বছর আগে সিরাজুল আলম খানের হার্টের বাইপাস হয়েছে। তবে এখন তার হার্টে সমস্যা নেই বলে জানান মেডিক্যাল বোর্ডের প্রধান।

অধ্যাপক জামাল আরও বলেন, আমরা মেডিক্যাল বোর্ড তাকে ২৪ ঘণ্টাই পর্যবেক্ষণ করছি। আজ সকালেও আমাদের বোর্ডের প্রফেসররা তাকে দেখেছেন। কোভিডের জন্য তিনিও হাসপাতালে থাকতে চাচ্ছেন না।

গত বুধবার দিবাগত রাতে সিরাজুল আলম খানকে ঢাকা মেডিক্যালের হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) ভর্তি করা হয়। পর দিন তাকে নেওয়া হয় কেবিনে। তার ঠিকমতো ঘুম হচ্ছিল না। শ্বাসকষ্টসহ নানাবিদ সমস্যা তিনি চিকিৎসকদের জানিয়েছিলেন।

হাসপাতালে ভর্তি হওয়ার পর সিরাজুল আলম খানের চিকিৎসায় ঢাকা মেডিক্যালের ৬টি বিভাগের প্রধানকে নিয়ে গঠন করা হয় মেডিক্যাল বোর্ড। এই মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তই তাকে ছাড়পত্র দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২১
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa