ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১ লাখ ৯০ হাজার ডলারসহ ৪ যুবক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
১ লাখ ৯০ হাজার ডলারসহ ৪ যুবক আটক

যশোর: যশোরে অভিযান চালিয়ে এক লাখ ৯০ হাজার মার্কিন ডলারসহ চার যুবককে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

শুক্রবার (২২ জানুয়ারি) বিকেলে সদর উপজেলার হামিদপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন— যশোরের শার্শা উপজেলার গাতিপাড়া গ্রামের সোলেমান মন্ডলের ছেলে মিঠু মন্ডল, ছোটআঁচড়া গ্রামের জাকির হোসেনের ছেলে শহিদুল ইসলাম, যশোর সদর উপজেলার ললিতাদহ গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে সোহেল রানা ওরফে হযরত ও নওদাগ্রাম এলাকার তোরাব আলীর ছেলে রাকিবুল ইসলাম সাগর।

যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন বেনাপোল থেকে চার যুবক ডলার নিয়ে একটি বাসযোগে যশোর-নড়াইল সড়কের হামিদপুরে এসেছেন। তারা সেখানে ঢাকাগামী বাসের জন্য অপেক্ষা করছিলেন।

এরপর বিজিবির একটি টিম অভিযান চালালে তারা পালানোর চেষ্টা করেন। এ সময় ধাওয়া করে তাদের আটক করা হয়। এরপর তাদের কোমরে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১৯ বান্ডিল ইউএস ডলার উদ্ধার করা হয়। প্রতি বান্ডিলে ১০ হাজার ইউএস ডলার করে মোট এক লাখ ৯০ হাজার ইউএস ডলার ছিল। বাংলাদেশি টাকায় যার মূল্যমান এক কোটি ৬০ লাখ ৭২ হাজার টাকা।

বিজিবির অধিনায়ক আরও জানান, আটকরা জানিয়েছেন তারা হুন্ডি ও স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত। ওই চোরাচালানের অর্থই তারা বহন করছিলেন। আটকদের মামলা দিয়ে যশোর কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
ইউজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।