ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহেশখালীতে সিলিন্ডার বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
মহেশখালীতে সিলিন্ডার বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩

কক্সবাজার: কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়িতে বেলুন ফোলানোর হাইড্রোজেন গ্যাস সিলিন্ডার  বিস্ফোরণের ঘটনায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে তিনজনে দাঁড়িয়েছে।

এ ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আরও আটজন।

এ ঘটনায় গুরুতর আহত শিশু এরশাদুর রহমানকে (১০) চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পথে দুপুর আড়াইটায় দিকে মারা যায়। আর বিকেল সাড়ে তিনটার দিকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চমেক হাসপাতালে নেওয়ার পথে মারা যান বেলুন বিক্রেতা মোহাম্মদ আলমগীর (৩৮)। এর আগে ঘটনাস্থলে মারা যায় শিশু মোহাম্মদ এহেসান (১২)।

নিহত দুই শিশুর মধ্যে এরশাদ মাতারবাড়ি ইউনিয়নের বলিরপাড়া এলাকার আজিজুর রহমান ছেলে ও এহেসান একই ইউনিয়নের দক্ষিণ মিয়াজির পাড়ার বাসিন্দা মোহাম্মদ জাহাঙ্গীরের ছেলে। আর নিহত বেলুন বিক্রেতা আলমগীর চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের বাসিন্দা।

শুক্রবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের নতুনবাজার মাঠে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের আজিজিয়া মাদ্রাসায় বার্ষিক সভা উপলক্ষে ইসলামি মহাসম্মেলনের আয়োজন করা হয়। শুক্রবার ছিল বার্ষিক সভার শেষ দিন। বার্ষিক সভাকে ঘিরে ওই মাদ্রাসার দক্ষিণ পাশে মাতারবাড়ী উচ্চবিদ্যালয়ের মাঠে ছোটদের খেলনাসহ বিভিন্ন পণ্যর পসরা সাজিয়ে বসেন ব্যবসায়ীরা। সকাল সাড়ে ১০টায় এক বেলুন বিক্রেতা বেলুনে গ্যাস ভরার সময় হঠাৎ সিলিন্ডারে বিস্ফোরণে ঘটনাস্থলে শিশু এহেসানের মৃত্যু হয়। এ সময় শিশু এরশাদুরসহ আহত হন আরও ১০ জন। আহতদের মধ্যে এরশাদুরকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পথে দুপুর আড়াইটায় তার মৃত্যু হয়। অপরদিকে বিকেল সাড়ে তিনটায় চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চমেক হাসপাতালে নেওয়ার পথে মারা যান বেলুন বিক্রেতা আলমগীর।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হাই বাংলানিউজকে বলেন, বেলুনে গ্যাস ভরার সময় হঠাৎ সিলিন্ডার বিস্ফোরণে এ দুর্ঘটনা ঘটে। এতে দুই শিশু ও বেলুন বিক্রেতার মৃত্যু হয়েছে। এছাড়া আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

** বেলুন ফোলানোর হাইড্রোজেন সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারি, ২২, ২০২১
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad