ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে ৫৫৮ গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
নাটোরে ৫৫৮ গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

নাটোর: মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নাটোরের ৭ উপজেলায় গৃহহীনদের জন্য ৫৫৮টি ঘর প্রস্তুত করা হয়েছে। আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় জমি ও ঘর নির্মাণে ব্যয় হয়েছে ৯ কোটি ৫৪ লাখ ১৮ হাজার টাকা।

 

শনিবার (২৩ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের ৬৬ হাজার ১৮৯ পরিবার প্রধানের কাছে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করবেন।

একই সঙ্গে নাটোর জেলার সাতটি উপজেলায় ৫৫৮ জন গৃহহীন পরিবারের কাছেও জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর কাজ সম্পন্ন করবেন স্ব স্ব উপজেলার নির্বাহী কর্মকর্তা। এজন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।  

শুক্রবার (২২ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসক শাহরিয়াজ বাংলানিউজকে বলেন, প্রধানমন্ত্রীর সম্প্রচার অনুষ্ঠানে জেলা প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতারা, সাংবাদিকসহ বিভিন্ন পেশার প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। পাশাপাশি উপকার ভোগীরাও উপস্থিত থাকবেন।

জেলা প্রশাসক বলেন, এসব দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি ঘর নির্মাণে ১ লাখ ৭১ হাজার টাকা করে ব্যয় হয়েছে। আশ্রয়ণ-২ প্রকল্পের লেআউট অনুযায়ী ঘরগুলো নির্মাণ করা হয়েছে। প্রতিটি ৩৯৪ বর্গফুট আয়তনের সেমি পাকা দুই কক্ষ বিশিষ্ট এসব ঘরে ১টি টয়লেট ও ১টি রান্না ঘর রয়েছে। গত ডিসেম্বরে এই প্যাকেজে ৯ কোটি ৫৪ লাখ ১৮ হাজার টাকা ব্যয়ে জেলার ৭ উপজেলায় ৫৫৮টি ঘর নির্মাণ কাজ শুরু হয়। এর মধ্যে নাটোর সদরে ১৬২টি, বড়াইগ্রামে ১৬০টি, সিংড়ায় ৬০টি, গুরুদাসপুরে ৫০টি, বাগাতিপাড়ায় ৪৪টিস লালপুরে ৪২টি ও নলডাঙ্গায় ৪০টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে। এখন কবুলিয়াত ও সনদ প্রদানের কাজ চলমান রয়েছে।

জেলা প্রশাসক আরো বলেন, ইতোমধ্যে নানা ধরনের জরিপের মাধ্যমে নাটোর জেলার সাত উপজেলায় ঘর পাবার যোগ্য ৪ হাজার ৯৬৭ পরিবারকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়। এর মধ্যে প্রথম ধাপে যাদের জমি ও ঘর কোনটাই নেই তাদের অগ্রাধিকার ভিত্তিতে পুনর্বাসন করা হয়েছে। বাকিদেরও পর্যায়ক্রমে প্রকল্পের আওতায় আনা হবে।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad