ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাসপাতালে ঘুমন্ত মায়ের কোল থেকে নবজাতক চুরি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
হাসপাতালে ঘুমন্ত মায়ের কোল থেকে নবজাতক চুরি

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের গাইনি ওয়ার্ডে ঘুমন্ত মায়ের কোল থেকে এক নবজাতক (তিন দিন) শিশু চুরির ঘটনা ঘটেছে।  

শুক্রবার (২২ জানুয়ারি) সকাল ৯টা থেকে ১০টার মধ্যে ২৩ নম্বর ওয়ার্ড থেকে নবজাতক শিশুটি চুরির ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

রামেক হাসপাতালের ওই ওয়ার্ডে ভর্তি হওয়া মহানগরীর বাগানপাড়া এলাকার গৃহবধূ কমলি রবিদাস সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে এ কন্যাশিশুর জন্ম দিয়েছিলেন। তিনি ওই এলাকার গোপাল দাসের স্ত্রী। গোপাল পেশায় মুচির কাজ করেন। এটি তাদের প্রথম সন্তান।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, গৃহবধূ কমলি রবিদাস তিনদিন আগে রামেক হাসপাতালে কন্যাশিশুর জন্ম দেন। হাসপাতালে ভর্তির পর এক তরুণীর সঙ্গে তাদের ঘনিষ্ঠতা বাড়ে। ওই তরুণী তাকে নানানভাবে সহযোগিতা করছিল। কিন্তু তার পরিচয় কেউই জানতেন না।

শুক্রবার সকালে ওই নবজাতককে কোলে নিয়ে তার মা ঘুমিয়ে পড়েন। ঘুম থেকে উঠে কমলি দেখেন তার সন্তান বিছানায় নেই। আর অজ্ঞাতপরিচয় ওই তরুণীও গায়েব! তাকে হাসপাতালের কোথাও খুঁজে না পেয়ে ঘটনাটি তাৎক্ষণিকভাবে রামেক হাসপাতাল বক্স পুলিশকে জানানো হয়।

এরপর হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মাহাবুব ইসলাম, ২৩ নম্বর ওয়ার্ডে যান এবং সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদ করেন। পরে তিনি বিষয়টি রাজপাড়া থানার ওসিকে অবহিত করেন। বর্তমানে এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান এসআই মাহাবুব ইসলাম।

এদিকে, গাইনি ওয়ার্ড থেকে তিনদিনের নবজাতক শিশু চুরির ব্যাপারে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, আজ শুক্রবার। সাপ্তাহিক ছুটির দিন। তাই তিনি হাসপাতালে যাননি। তবে ঘটনাটি জেনেছেন। এরই মধ্যে হাসাপাতালের সিসিটিভি ফুটেজ দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।