ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুয়াশায় বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
কুয়াশায় বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার যানজট

ঢাকা: ঘন কুয়াশার কারণে টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে।  বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দিনগত রাত থেকে শুক্রবার (২২ জানুয়ারি) সকাল পর্যন্ত কয়েক দফায় টোল আদায় বন্ধ রাখায় বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় থেকে এলেঙ্গা পর্যন্ত যানজট সৃষ্টি হয়।

এতে শীতে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে যাত্রীদের।  

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কামাল হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, ঘন কুয়াশার কারণে সেতুর উপর দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ৯টা থেকে কয়েক দফায় টোল আদায় বন্ধ রাখা হয়। এজন্য কয়েক ঘণ্টা সেতুর উপর দিয়ে যান চলাচল করতে পারেনি। তাই সেতুর দুই পাশে যানবাহন আটকা পড়ে গাড়ির দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। তবে সেতুতে টোল আদায় শুরু হলেও মাত্রাতিরিক্ত গাড়ির কারণে ধীরগতিতে যান চলাচল করছে।  

মালবাহী ট্রাকচালকরা জানান, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সড়কের একদিকে মহাসড়কের উন্নয়ন কাজ হচ্ছে। এতে এক পাশ দিয়ে পরিবহন চলাচল করায় যানজট সৃষ্টি হচ্ছে। আবার ঘন কুয়াশা ও সেতুতে টোল আদায় বন্ধ থাকায় ঘণ্টার পর ঘণ্টা মহাসড়কেই কাটাতে হচ্ছে। কাঁচামাল নিয়ে সঠিক সময়ে ঢাকায় পৌঁছাতে না পারলে ব‌্যবসায়ীরা চরম লোকসানে পড়বেন।  

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কামাল হোসেন জানান, ঘন কুয়ার কারণে সেতুর টোল আদায় কয়েক দফা বন্ধ রাখায় এ যানজট সৃষ্টি হয়েছে। বেলা ভাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে গেলে যান চলাচল স্বাভাবিক হবে।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।