ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্র‌মিক‌ মারধরে আসামি গ্রেফতারের দাবিতে ব‌রিশালে বাস চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
শ্র‌মিক‌ মারধরে আসামি গ্রেফতারের দাবিতে ব‌রিশালে বাস চলাচল বন্ধ

বরিশাল: ব‌রিশা‌লে এক বাস শ্র‌মিক‌কে মারধ‌রের অ‌ভি‌যো‌গে দা‌য়েরকৃত মামলার আসামিদের গ্রেফতা‌রের দা‌বিতে ব‌রিশা‌লের নথুল্লাবাদ ও রুপাতলী বাস টা‌র্মিনালে সড়ক অব‌রোধ ক‌রে‌ছে মা‌লিক শ্র‌মিকরা।

এর আগে শ্রমিককে মারধ‌রের ঘটনায় থানায় মামলা না নেয়ার প্র‌তিবা‌দে বাস চলাচল বন্ধ করার পাশাপা‌শি থানা ঘেরাউ ক‌রে বি‌ক্ষোভ ক‌রে শ্রমিক ও এলাকাবাসী।

প‌রে মামলা নেওয়া হ‌লে থানা ঘেরাও কর্মসূচি প্রত্যাহার করা হ‌লেও আসামি‌দের গ্রেফতা‌রের দা‌বি‌তে ব‌রিশা‌ল থে‌কে সকল রু‌টের বাস চলাচল বন্ধ রাখা হ‌য়ে‌ছে।

এছাড়া মামলার আসামি‌দের গ্রেফতার না করা পর্যন্ত সড়ক অব‌রোধ চল‌বে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন বাস মা‌লিক ও শ্র‌মিক নেতৃবৃন্দ। বুধবার (২০ জানুয়া‌রি) সন্ধ্যা সাতটা থে‌কে মা‌লিক শ্র‌মিকরা এক যো‌গে বাস চলাচল বন্ধ ক‌রে দেয়। একইসঙ্গে সড়ক অব‌রোধ ক‌রে তারা।

ব‌রিশাল জেলা বাস মা‌লিক গ্রু‌পের যুগ্ম সাধারণ সম্পাদক কি‌শোর কুমার দে জানান, নগরীর বি‌সিক রো‌ডের ফরচুন গ্রুপ নামের এক‌টি ফ্যাক্ট‌রির লোকজন প‌রিবহন শ্র‌মিক সোহাগ হাওলাদার‌কে দুপুর দুইটার দি‌কে আট‌কে মারধর ক‌রে পু‌লিশের হা‌তে তু‌লে দেয়। খবর পে‌য়ে শ্র‌মিকরা থানা ঘেরাও কর‌লে পু‌লিশ সোহাগ‌কে ছে‌ড়ে দেয় ত‌বে ওই শ্র‌মিক‌কে মারধরের প্র‌তিবা‌দে মারধরকারী‌দের বিরু‌দ্ধে থানায় মামলা দায়ে‌রের আবেদন দেওয়া হ‌লে পু‌লিশ মামলা নি‌তে চায়‌নি। মামলা নেওয়ার দাবিতে থানা ঘেরাও ও সড়ক অব‌রোধ করা হয়।

এ‌দি‌কে টেস্পু, মা‌হিন্দ্রা ও থ্রি হুইলার মা‌লিক শ্র‌মিক স‌মি‌তির সভাপ‌তি কামাল হো‌সেন মোল্লা লিটন জানান, মামলা না নেওয়া এবং মামলার আসামীিদের গ্রেফতার না করা পর্যন্ত সড়ক অব‌রোধ অব্যাহত থাক‌বে।

ব‌রিশা‌ল জেলা সড়ক প‌রিবহন শ্র‌মিক ইউ‌নিয়নের সাধারণ সম্পাদক ফ‌রিদ হো‌সেন জানান, তা‌দের শ্র‌মি‌কের উপর নির্যাতন করা হ‌য়ে‌ছে। সে আহত হ‌য়ে‌ছে। এই ঘটনার বিচার না হওয়া পর্যন্ত তারা আ‌ন্দোলন অব্যাহত রাখ‌বে।

এ‌দি‌কে বাস চলাচল বন্ধ থাকায় দু‌র্ভো‌গে প‌ড়ে‌ছে সাধারণ যাত্রীরা। বি‌ভিন্ন গন্ত‌ব্যের উ‌দ্দে‌শ্যে রওনা করা যাত্রীরা আটকা প‌ড়ে‌ছেন বাস টা‌র্মিনা‌লেই। সড়‌কের দুই পা‌শে তৈরী হয়েছে গা‌ড়ির দীর্ঘ লাইন।

এ‌দি‌কে ফরচুন গ্রু‌পের চেয়ারম্যান মিজানুর রহমান দাবি ক‌রেছেন, তার এক নারী কর্মী‌কে উত্ত্যক্ত করেছিল সোহাগ নামের এক যুবক। তা‌কে আটক ক‌রে পু‌লি‌শে সোপর্দ করা হয়। ত‌বে মারধ‌র করা হয়নি।

শ্র‌মিক সোহাগ‌কে আটক বা উত্ত্যক্ত করার বিষ‌য়ে কোন অ‌ভি‌যোগ পাওয়া যায়‌নি জা‌নি‌য়ে অ‌তি‌রিক্ত উপ পু‌লিশ ক‌মিশনার (উত্তর) ফয়জুল ক‌রিম জানান, সোহাগ হাওলাদার তিনজন‌কে আসামী ক‌রে মামলা দা‌য়ের ক‌রে‌ছেন। মামলায় পাওনা টাকা চাই‌তে গি‌য়ে মারধ‌রের অ‌ভি‌যোগ ক‌রে‌ছেন।

এদি‌কে পু‌লিশ ক‌মিশনার  মো. শাহাবু‌দ্দিন খান জানান, এই ঘটনায় এক‌টি মামলা দা‌য়ের করা হ‌য়ে‌ছে। মামলায় ফরচুন গ্রু‌পের চেয়ারম্যান মিজানুর রহমানসহ তিনজন‌কে আসামী করা হ‌য়ে‌ছে। তদন্ত ক‌রে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আর আ‌লোচনা চল‌ছে, অল্প সম‌য়ের ম‌ধ্যেই বাস চলাচল স্বাভা‌বিক হ‌বে ব‌লে আশা করছি।

** শ্রমিক‌ মারধর: আসামিদের গ্রেফতা‌র দাব‌ি‌তে এবার লঞ্চ চলাচল বন্ধ

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, জানুয়া‌রি ২০, ২০২০
এমএস/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।